যেখানে শ্রীলংকার চেয়ে এগিয়ে বাংলাদেশ

  স্পোর্টস রিপোর্টার ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৪৮ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ দল

ভালো ব্যাটিংয়ের পর প্রত্যাশা ছিল বোলিংটাও ভালো হবে। কিন্তু আশানুরূপ বোলিং না হওয়ায় ভালো ব্যাটিংয়ের অর্জন ম্লান হয়ে যাচ্ছে। প্রথম ইনিংসে ৫১৩ রান করেও পরাজয়ের শঙ্কায় শঙ্কিত বাংলাদেশ দল। জহুর আহমেদ টেস্টে তৃতীয় দিনে ১১৯ রানে পিছিয়ে থেকেও রান তোলার দিক থেকে শ্রীলংকার চেয়ে এগিয়ে বাংলাদেশ।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চলমান টেস্টে প্রথম ইনিংসে ৩.৯৬ গড়ে ৫১৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ৩.৫৭ গড়ে ৭১৩ রান সংগ্রহ করে শ্রীলংকা। রানের বিচারে বাংলাদেশ ২০০ কম করলেও স্ট্রাইক রেটের বিচারে এগিয়ে টাইগাররা। শুধু তাই নয়! জহুর আহমেদ টেস্টে ছক্কা হাঁকানোর দিক থেকে লংকানদের চেয়ে এগিয়ে বাংলাদেশ।

মাহমুদউল্লাহ-তামিমরা যেখানে ৬টি ছক্কা হাঁকান সেখানে প্রথম ইনিংসে ৪টি ছক্কা হাঁকান লংকান ব্যাটসম্যানরা। তবে বাউন্ডারির হাঁকানোর দিক থেকে মুমিনুল-তামিমদের চেয়ে ওস্তাদ সিলভারা। বাংলাদেশি ব্যাটসম্যানরা যেখানে ৪৬, সেখানে ৬৬টি বাউন্ডারি হাঁকান লংকান ব্যাটসম্যানরা।

অতিরিক্ত রান খরচায় শ্রীলংকার চেয়ে একধাপ এগিয়ে বাংলাদেশ। শ্রীলংকা যেখানে ৯ রান খরচ করে সেখানে বাংলাদেশ খরচ করে ১৯ রান।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.