যে রেকর্ডের মালিক হতে চাননি তাইজুল

  স্পোর্টস রিপোর্টার ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ২২:০০ | অনলাইন সংস্করণ

তাইজুল ইসলাম

টেস্টের এক ইনিংসে ২১৯ রান খরচ করে লজ্জাজনক রেকর্ড গড়লেন তাইজুল ইসলাম। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে চলমান টেস্টে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে বাজে রেকর্ডের মালিক হলেন বাঁহাতি এ স্পিনার।

জহুর আহমেদ টেস্টে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশের চারজন বোলার রান খরচায় বেহিসাবি ছিলেন। মেহেদি হাসান মিরাজ, সানজামুল ইসলাম ও মোস্তাফিজুর রহমানরা যথাক্রমে ১৭৪, ১৫৩ এবং ১১৩ রান খরচ করছেন। তাদের চেয়েও খরুচে বোলিং করেছেন তাইজুল। ৬৭.৩ ওভারে ২১৯ রান খরচ করেন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার।এমন বাজে রেকর্ডের পেছনে কারণও আছে। প্রথম বাংলাদেশি বোলার হিসেবে টেস্টের এক ইনিংসে সর্বোচ্চ ৬৭.৩ ওভার বোলিং করেন তাইজুল ইসলাম। এর আগে টেস্টের এক ইনিংসে সর্বোচ্চ ৬৬ ওভার বোলিং করেছেন সাকিব আল হাসান। সেটা ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে ঢাকায়।

নিজের এমন বাজে রেকর্ড নিয়ে তাইজুল বলেন, আরও ভালো বোলিং করতে পারলে এমন রেকর্ডের কাছে যাওয়া লাগত না। এটাকে ভালো রেকর্ড হিসেবে দেখছি না।

টেস্টের এক ইনিংসে বেশি রান দেয়ার দিক থেকে বাংলাদেশে এত দিন সবার ওপরে ছিলেন মোহাম্মদ রফিক এবং সোহাগ গাজী। ২০০৭ সালে ভারতের বিপক্ষে ৪৮ ওভারে ১৮১ রান খরচ করেন রফিক। ২০১৪ সালে শ্রীলংকার বিপক্ষে ৪৫ ওভারে ১৮১ রান খরচ করেন গাজী।

এক ইনিংসে সবচেয়ে বেশি রান খরচ করা বোলার হলেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার চাক ফ্লিটউড-স্মিথ। দুই হাতে বোলিংয়ে পারদর্শী এই ক্রিকেটার ১৯৩৮ সালে অ্যাশেজ সিরিজে ৮৭ ওভারে ২৯৮ রান দেন।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter