শুটিং আর আরচারিতেই সাফল্য

  ওমর ফারুক রুবেল ৩১ ডিসেম্বর ২০১৭, ২২:০১ | অনলাইন সংস্করণ

শুটার বাকী ও আতকিয়া

কালের গর্ভে হারিয়ে গেল আরও একটি বছর। রেখে গেল অনেক স্মৃতি। ২০১৭ সালে ক্রীড়াঙ্গনের বেশ কিছু ডিসিপ্লিন ছিল সরব। আন্তর্জাতিক অঙ্গনে শুটিং ও আরচারির সাফল্য ছিল চোখে পড়ার মতো। এছাড়া রোলবল বিশ্বকাপ, এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপ, ইসলামিক সলিডারিটি আরচারি এবং টেনিসের নানা আন্তর্জাতিক আয়োজনও হয়েছে ঢাকায়।

শুটিংয়ে সাফল্য এ বছর শুটিংয়ে সাফল্য ছিল চোখে পড়ার মতো। আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত ইসলামিক সলিডারিটি গেমসে ১০ মিটার এয়ার রাইফেলের মিশ্র দলগতে দেশকে স্বর্ণপদক উপহার দেন আব্দুল্লাহেল বাকী ও সৈয়দা আতকিয়া হাসান দিশা। পুরুষ বিভাগের ব্যক্তিগত ১০ মিটার এয়ার রাইফেলে রাব্বী হাসান মুন্না রুপা জেতেন। এছাড়া জাপানের ওয়াকো সিটিতে অনুষ্ঠিত এশিয়ান এয়ারগান চ্যাম্পিয়নশিপে রুপা জেতেন অর্নব শারার। এই রুপা জয়ের মধ্য দিয়ে প্রথম বাংলাদেশী শুটার হিসেবে অর্নব আগামী বছর যুব অলিম্পিক গেমসে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেন।

আরচারির দুটি আন্তর্জাতিক আসর এক বছরে দুটি আন্তর্জাতিক আরচারি টুর্নামেন্ট অনুষ্ঠিত হয় ঢাকায়। গত জানুয়ারিতে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ইসলামিক সলিডারিটি আরচারিতে সাতটি সোনা জেতেন বাংলাদেশের আরচাররা।

রোলবল বিশ্বকাপ প্রায় ৪০ দেশের সাত শতাধিক স্কেটারদের অংশগ্রহণে জানুয়ারিতে ঢাকায় অনুষ্ঠিত হয় চতুর্থ রোলবল বিশ্বকাপ। বাংলাদেশ পুরুষ ও মহিলা দল কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়।

কুস্তিতে ব্রোঞ্জ আজারবাইজানের বাকুতে ইসলামিক সলিডারিটি গেমসে শুটিংয়ে একটি করে সোনা ও রুপার সঙ্গে ব্রোঞ্জ এসেছিল কুস্তিতে। ৫৯ কেজিতে দেশকে এই পদকটি এনে দেন মহিলা কুস্তিগীর শিরিন সুলতানা।

স্থবির ভারোত্তোলন ২০১৬ সালে গৌহাটি সাউথ এশিয়ান (এসএ) গেমসের পর আলোচনায় উঠে এসেছিল ভারোত্তোলন ফেডারেশন। এসএ গেমসে মাবিয়ার মাধ্যমে সোনা জিতে বাংলাদেশ আলোচনায় এলেও এবছর জুড়েই সমালোচনায় মুখর ছিল এ ফেডারেশনটি। চেয়ার দখলের লড়াইয়ে দু’ভাগে বিভক্ত হয়ে পড়েন ফেডারেশনের কর্মকর্তারা।

বাংলাদেশ যুব গেমস দেশের ঘরোয়া আসরে সবচেয়ে চমক সৃষ্টি করেছে প্রথম বাংলাদেশ যুব গেমস। দেশের নানা প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা প্রতিভাবান অ্যাথলেটদের খুঁজে আনতে ৬৪ জেলায় ২১টি ডিসিপ্লিনে শুরু হয়েছে গেমসের খেলা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter