সাকিব ছাড়া খেলা বড় চ্যালেঞ্জ

  স্পোর্টস ডেস্ক ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫৪:৩২ | অনলাইন সংস্করণ

ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন সাকিব। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের কন্ডিশনে এশিয়ার ক্রিকেটারদের পারফর্ম করা সত্যিই কঠিন। বাংলাদেশের জন্য তো আরও কঠিন। ঘরে ভালো খেললেও বিদেশে ব্যর্থ টাইগাররা। অথচ নিউজিল্যান্ডের মতো কঠিন প্রতিপক্ষের বিপক্ষে মাঠের লাড়াইয়ে নামার আগেই ইনজুরির কারণে ছিটকে গেছেন সাকিব আল হাসান।

বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। নেপিয়ারে অনুষ্ঠিতব্য এই ম্যাচের আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে সাকিব প্রসঙ্গে জাতীয় দলের কোচ বলেন, সাকিব আল হাসান তো বিশ্বেই খুব বেশি একটা নেই। আমাদের জন্য বড় ধাক্কা ওকে না পাওয়া। ওকে ছাড়া খেলা অনেক বড় চ্যালেঞ্জ।

সাকিব না থাকলেও ততটা চিন্তিত নন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। জাতীয় দলের এই ওয়ানডে অধিনায়ক বলেন, সাকিব নেই মানেই আমরা জিততে পারব না, এমন নয়। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে হারিয়েছি আমরা। যদিও নিউজিল্যান্ডে এসে জেতাটা অনেক কঠিন। আমরা অনেককেই চমকে দিতে পারি। তাছাড়া নিউজিল্যান্ডও জানে, আমাদের হারাতে হলে খুব ভালো খেলতে হবে।

আগামী জুন-জুলাইয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ ক্রিকেট। তার আগে নিউজিল্যান্ড সফরের গুরুত্ব নিয়ে কোচ বলেন, বিশ্বকাপের আগে এই সিরিজটি আমাদের দারুণ কাজে দেবে। আমাদের এই দল এখন অনেক অভিজ্ঞ। ওয়ানডে ম্যাচ অনেক খেলেছে। বিশ্বকাপকে সামনে রেখে, এই ধরনের টুর্নামেন্টে অভিজ্ঞতা সবসময়ই বড় একটি ব্যাপার।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected].com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত