নিউজিল্যান্ডে রান করা সহজ নয়: মিঠুন

  স্পোর্টস ডেস্ক ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৪ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ মিঠুন
নিউজিল্যান্ডের মাঠে ৯০ বলে ৬২ রান করা মিঠুন বলছেন রান করা সহজ নয়। ছবি: সংগৃহীত

পরাজয়ে নিউজিল্যান্ড সফর শুরু বাংলাদেশ ক্রিকেট দলের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় বুধবার ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় টাইগাররা। দলের পরাজয়ের দিনে যা একটু খেলেছেন মোহাম্মদ মিঠুন। পরাজয়ের ম্যাচে ফিফটি তুলে নেয়া মিঠুন বলেন, নিউজিল্যান্ডের কন্ডিশনে রান করা এত সহজ নয়।

বুধবার নেপিয়ারে অনুষ্ঠিত প্রথম ওয়ানডে ম্যাচে প্রথমে ব্যাট করে ৪২ রানে চার উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ। দলকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেন মিঠুন। টানা ২১০ মিনিট ব্যাটিং করে দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন তিনি।

শনিবার ক্রাইশ্চার্সে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। তার আগে বৃহস্পতিবার বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মিঠুন বলেন, প্রথম ম্যাচে যতক্ষণ ব্যাটিং করেছি কখনোই সহজ মনে হয়নি। এমন বোলিং আক্রমণের বিপক্ষে ব্যাটিং করা সত্যিই কঠিন। এখানে রান করতে হলে অবশ্যই কষ্ট করতে হবে।

বুধবার নিউজিল্যান্ডের নেপিয়ারে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪২ রানে প্রথম সারির চার ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে যায় বাংলাদেশ। দলকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করেন মোহাম্মদ মিঠুন। সপ্তম উইকেটে মেহেদী হাসান মিরাজকে সঙ্গে নিয়ে ৩৭ এবং এরপর সাইফউদ্দিনকে সঙ্গে নিয়ে ৮৪ রানের জুটি গড়েন মিঠুন। ৯০ বলে পাঁচটি চারের সাহায্যে গড়া ৬২ রানে ভর করে শেষ পর্যন্ত ৪৮.৫ ওভারে ২৩২ রানে অলআউট বাংলাদেশ।

টার্গেট তাড়া করতে নেমে হেনরি নিকোলাসকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে ১০৩ রান সংগ্রহ করেন মার্টিন গাপটিল। ৫৩ রানে নিকোলাস আউট হলেও দ্বিতীয় উইকেটে ৯৪ রানের ‍জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন গাপটিল। আটটি চার ও চারটি ছক্কায় ১১৭ রান করে দলে জয়ের বন্দরে পৌঁছে দেন গাপটিল। এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০তে এগিয়ে যায় স্বাগতিকরা।

নিউজিল্যান্ডে রান করা প্রসঙ্গে মিঠুন বলেন, সবাই জানে নিউজিল্যান্ডের বোলাররা নতুন বলে সুইং করে। সুইংয়ে আমরা অনেক বেশি উইকেট হারিয়ে ফেলি। দ্রুত কিছু উইকেট পড়ে যাওয়ায় আমরা ভালোভাবে ঘুরে দাঁড়াতে পারিনি। ওখানেই আমরা পিছিয়ে পড়ি। আমরা বিশেষজ্ঞ ব্যাটসম্যানরা যদি একটু জুটি গড়তে পারতাম তাহলে ওটা সামলে ওঠা যেত।

প্রথম ওয়ানডে শেষে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, দলের পরাজয়ে আমরা কোনো অজুহাত দিতে চাই না। আমার বিশ্বাস আগামী এক সপ্তাহের মধ্যে নিউজিল্যান্ডের কন্ডিশন মানিয়ে নিতে পারব। একই কথা বলেন মিঠুন, যেখানেই খেলি, যে কন্ডিশনেই খেলে মানিয়ে নেওয়া হচ্ছে গুরুত্বপূর্ণ। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে না পারলে ভালো ফল আসার সম্ভাবনা খুবই কম। যেখানেই খেলি সেখানে প্রথম চ্যালেঞ্জ হচ্ছে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া এবং ভালো খেলা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের নিউজিল্যান্ড সফর-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×