মুশফিক ‘২০০’ নট আউট

  স্পোর্টস রিপোর্টার ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৪:৫৯ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম
মুশফিকুর রহিম

আরেকটি মাইলফলক হলো মুশফিকুর রহিমের। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলার মধ্য দিয়ে মাইলফলক ছুঁয়ে ফেলবেন তিনি। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ২০০ ম্যাচ খেলার কীর্তি গড়লেন মিস্টার ডিপেন্ডেবল।

এর আগে এ কৃতিত্ব দেখান বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গেল ডিসেম্বরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ রেকর্ড গড়েন তিনি। এবার তার সঙ্গী হচ্ছেন মুশফিক।

মুশফিকের ওয়ানডেতে অভিষেক হয় ২০০৬ সালে হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ধীরে ধীরে দলের অপরিহার্য সদস্যে পরিণত হন তিনি। ব্যাটিংয়ে হয়ে ওঠেন ভরসার প্রতীক। আর উইকেটের পেছনে হয়ে ওঠেন আস্থার কাণ্ডারি।

২০১১ সালে সব ফরম্যাটে বাংলাদেশের অধিনায়কের দয়িত্ব পান মুশফিক। তবে ২০১৪ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে তাকে সরিয়ে দেয় বিসিবি। তবে টেস্টে অধিনায়কত্ব চালিয়ে যাচ্ছিলেন তিনি। ২০১৭ সালে সেই সংষ্করণ থেকেও সরে যেতে হয়। নেতৃত্ব হারিয়ে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছেন মুশফিক।

শনিবারের আগে এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ১৯৯টি ওয়ানডে খেলেছেন। ৬ সেঞ্চুরি ও ৩২ হাফসেঞ্চুরিতে ৩৪.৭৪ গড়ে করেছেন ৫ হাজার ৩৫১ রান। উইকেটের পেছনে ধরেছেন ১৬৪টি ক্যাচ এবং করেছেন ৪২টি স্টাম্পিং।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের নিউজিল্যান্ড সফর-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×