নিউজিল্যান্ডে ব্যাটিংয়ে ধুঁকছে টাইগাররা

  স্পোর্টস ডেস্ক ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:০৯ | অনলাইন সংস্করণ

সৌম্য সরকার
সৌম্য সরকার

হারলেই ট্রফি হাতছাড়া। এমন কঠিন সমীকরণের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে বিপাকে বাংলাদেশ ক্রিকেট দল। স্কোর বোর্ডে মাত্র ১৬ রান জমা করতেই সাজঘরে দুই ওপেনার লিটন কুমার দাস ও তামিম ইকবাল। ১ ও ৫ রানে ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরির শিকার হন লিটন-তামিম। রিভিউ নিয়েও এলবিডব্লিউর সিদ্ধান্ত বদলাতে পারেননি তামিম।

১৬ রানে দুই ওপেনারের বিদায়ের পর দায়িত্বশীলতার পরিচয় দিতে পারেননি সৌম্য সরকার। উইকেটে সেট হয়েও নিজের ইনিংসটা লম্বা করতে পারেননি জাতীয় দলের এই টপঅর্ডার ব্যাটসম্যান। আগের ম্যাচে ৩০ রান করা সৌম্য, আজ ফেরেন ২৩ বলে ২২ রান করে। ১২.২ ওভারে দলীয় ৪৮ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন সৌম্য।

শনিবার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে টস পর্ব শেষে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, টস জিতলে আমরা প্রথমে বোলিং করতাম। উইকেট দেখে মনে হচ্ছে শুরুতে বোলিং করলে ভালো হতো। আমাদের বোলাররা উইকেট থেকে সুবিধা পেত। যেহেতু ব্যাটি করছি, আমাদের ব্যাটসম্যানদের দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে।

ধারাভাষ্যকারের এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, প্রথম ওয়ানডে ম্যাচে আমরা যে একাদশ নিয়ে খেলেছি সেটাই থাকবে, দ্বিতীয় ওয়নাডেতে কোনো পরিবর্তন নেই।

টস জয়ের পর নিউজিল্যান্ড দলের অধিনায়ক কেন উইলিয়ামসন বলেন, উইকেট দেখে মনে হচ্ছে বোলিং করাই ভালো, তাই টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয়া। আজ আমাদের দলে একটি পরিবর্তন আছে, মিসেল সেন্টনারের পরিবর্তে খেলবেন টেড স্টেল।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে।

বিপিএলের কারণে যথাযথ প্রস্তুতি নেয়ার সুযোগ হয়নি টাইগারদের। ভ্রমণ ক্লান্তি এবং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলে বাংলাদেশ দল।

ব্যাটিং ব্যর্থতার কারণে প্রথম ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে যাওয়া বাংলাদেশ আশায় আছে দ্বিতীয় ম্যাচে ঘুড়ে দাঁড়ানোর। সেই প্রত্যয়ে ব্যাট করছে।