কুশল পেরেরার ব্যাটিংয়ে মুগ্ধ বিশ্ব

  স্পোর্টস ডেস্ক ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৪৮ | অনলাইন সংস্করণ

কুশল পেরেরা
শ্রীলংকার জয়ের নায়ক কুশল পেরেরা। ছবি: সংগৃহীত

টেস্ট ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ইনিংসই খেললেন কুশল পেরেরা। নিশ্চিত পরাজয়ের ম্যাচে চাপ এড়িয়ে ১৫৩ রানের বিস্ময় ইনিংস খেলেন পেরেরা। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে পজায়ের শঙ্কা এড়িয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে উইকেটের জয় পায় শ্রীলংকা।

ডারবানে আফ্রিকার বিপক্ষে শ্রীলঙ্কাকে প্রথম টেস্টে জয় উপহার দেয়া পেরেরা বলেন, নিজের কাজটা ঠিকঠাক করতে পেরেছি। তবে এখন খুব ক্লান্ত লাগছে।

দ্বিতীয় ইনিংসে ৩০৪ রানের টার্গেট তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে শ্রীলংকা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বসা শ্রীলংকা এক পর্যায়ে ২২৬ রানে হারায় ৯ উইকেট। তখনই অনুমেয় ছিল লংকানদের পরাজয় নিশ্চিত।

দলের এমন কঠিন মুহুর্তে ফার্নান্দোকে সঙ্গে নিয়ে শেষ উইকেটে ৭৮ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন পেরেরা। চতুর্থ ইনিংসে রান তাড়া করে জেতার ক্ষেত্রে বিশ্বরেকর্ড। পেরেরা অপরাজিত থাকেন ১৫৩ রানে।

খেলা শেষে পেরেরা বলেন, আমার নিজের ওপর বিশ্বাস ছিল, ম্যাচটা জেতাতে পারব। লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা আমাকে খুব সাহায্য করেছে। আমি যখনই সুযোগ পেয়েছি, বড় শট খেলেছি।

পেরেরার ব্যাটিংয়ে মুগ্ধ প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিস। তিনি বলেন, পেরেরার ব্যাট থেকে সুপারম্যানের ইনিংস পাওয়া গেল। অবিশ্বাস্য ম্যাচ দেখলাম।

ম্যাচ জয়ী ইনিংস খেলা কুশল পেরেরাকে অভিনন্দন জানিয়ে শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার কুমার সঙ্গকারা টুইটারে লেখেন, বিদেশে রান তাড়া করার ক্ষেত্রে কুশল পেরেরা সম্ভবত শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসে সেরা ইনিংসটা খেলল।

লংকার আরেক কিংবদন্তি ক্রিকেটার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে বলেন, পেরেরার ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্কের পরিচয় পাওয়া যাচ্ছে এই ইনিংসে।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা: ২৩৫ ও ২৫৯।

শ্রীলংকা: ১৯১ ও ৩০৪/৯।

ফল : শ্রীলংকা ১ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : কুশাল পেরেরা (শ্রীলংকা)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×