ওয়ানডেকে বিদায় গেইলের

  স্পোর্টস ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৭ | অনলাইন সংস্করণ

গেইল,

টি-টোয়েন্টি নিয়মিত খেলে যাচ্ছেন। সবশেষ টেস্ট খেলেন ২০১৪ সালে বাংলাদেশের বিপক্ষে। ওয়ানডেতেও তেমন একটা নিয়মিত ছিলেন না। এবার এ ফরম্যাট থেকে বিদায় নেয়ার মনোস্থির করে ফেললেন ক্রিস গেইল।

রোববার ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউসিবি) জানিয়েছে, ওয়ানডে থেকে বিদায় নিচ্ছেন গেইল। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপ খেলেই সীমিত ওভারের ক্রিকেটকে বাই বাই টা টা বলে দেবেন ৩৯ বছর বয়সী ক্রিকেটার।

১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় গেইলের। এর পর ক্যারিবিয়ানদের জার্সিতে এখন পর্যন্ত ২৮৪টি ওয়ানডে খেলেছেন তিনি। প্রায় ২০ বছরের ক্যারিয়ারে ৩৭.১২ গড়ে ৯ হাজার ৭২৭ রান করেছেন এ ব্যাটিং দানব। ঝুলিতে আছে ২৩টি সেঞ্চুরি ও ৪৯টি হাফসেঞ্চুরি। হাত ঘুরিয়ে নিয়েছেন ১৬৫ উইকেট। ৫ উইকেট নেয়ার কীর্তি রয়েছে তার।

গেইল বলেন, আমি তার কেটে লাইনটা অতিক্রম করতে চাই। চাই তরুণরা উপভোগ করুক। পার্টিতে নিজের স্থান স্থায়ী করতে চাই। তরুণরা সবসময় আমাকে উৎসাহিত করে, অনুপ্রাণিত করে। আমাকে সফল দেখতে সব করে। আমি মনে করি, আমাকে একটা শিরোপা উপহার দিতে সর্বস্ব উজাড় করে দেবে তারা। আমার জন্য টুর্নামেন্টটিতে বিশেষ কিছু করে দেখানোর সুযোগ। আশা করি, দারুণ কিছু দিয়ে বছরটি শেষ করতে পারব। বিশ্বের প্রতিটা টুর্নামেন্টে নিজেকে দেখতে চাই। দেখা যাক কী হয়।

আসছে ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে আইসিসি-২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। ১৪ জুলাই ফাইনালি লড়াই দিয়ে পর্দা নামবে। এর পর এই ফরম্যাটে আর দেখা যাবে না ইউনিভার্স বসকে। তবে টি-টোয়েন্টিতে খেলা চালিয়ে যাবেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×