আমি দেশের জন্য ঘাম ঝরাই: সানিয়া মির্জা

  স্পোর্টস ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৯ | অনলাইন সংস্করণ

আমি দেশের জন্য ঘাম ঝরাই: সানিয়া মির্জা
সানিয়া মির্জা। ফাইল ছবি

ভারতশাসিত কাশ্মীরে জঙ্গি হামলায় ৪৪ সেনা নিহতের ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ না জানানোয় সমালোচিত হয়েছেন দেশটির টেনিস তারকা সানিয়া মির্জা। এর কড়া জবাবও দিয়েছেন পাকবধূ।

সমালোচকদের এক হাত নিয়ে সানিয়া মির্জা বলেছেন, তিনি দেশকে ভালোবাসেন। দেশের জন্যই ঘাম ঝরান। অযথা ঘৃণা না ছড়িয়ে শান্তির জন্য সমালোচকদের প্রার্থনার আহ্বান জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার জম্মু-কাশ্মীরে জঙ্গি হামলায় হয়। এই দিনই নতুন পোশাক পরে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ছবি দেন পাকিস্তানের ক্রিকেট তারকা শোয়েব মালিকের স্ত্রী সানিয়া মির্জা। এর পর থেকেই শুরু হয় তীব্র সমালোচনা।

সমালোচকরা তার দেশপ্রেম নিয়ে প্রশ্ন তোলেন। এর জবাবে টেনিস তারকা বলেন, সোশ্যাল মিডিয়ায় সরব না হলে কি তারকাদের দেশপ্রেম প্রমাণ করা যায় না?

সানিয়ার টুইটটি হুবহু তুলে ধরা হলো- ‘এই পোস্টটা আমি তাদের জন্য করছি, যারা মনে করেন- তারকাদের উচিত টুইট, ইনস্টাগ্রাম, সোশ্যাল মিডিয়ায় এই ধরনের ঘটনার সমালোচনা করে নিজেদের দেশপ্রেম প্রমাণ করা। কেন? আমরা তারকা বলে? আমি যে সন্ত্রাসবাদের বিরুদ্ধে, তা বোঝানোর জন্য সোশ্যাল মিডিয়ায় গিয়ে গলা ফাটানোর কোনো প্রয়োজন আমার নেই। অবশ্যই আমরা সন্ত্রাসবাদ এবং সেই সন্ত্রাসবাদ যারা ছড়ায়, তাদের বিরুদ্ধে। যে কোনো সুস্থ মস্তিষ্কের লোকই এ কথা বলবে।’

তিনি আরও লেখেন- ‘আমি দেশের হয়ে খেলি, দেশের হয়ে ঘাম ঝরাই। এভাবেই দেশের সেবা করি। সিআরপিএফ জওয়ান এবং তাদের পরিবারের পাশে আছি আমি। জানি, ওরাই হলেন আসল নায়ক, যারা দেশকে রক্ষা করেন। ভারতের জন্য ১৪ ফেব্রুয়ারি একটি কালো দিন হয়ে থাকবে। এ রকম দিন যেন আর না আসে। এই দিনটি ভোলা সম্ভব নয়, ভুলতে দেয়া যাবে না। কিন্তু আমি শান্তির জন্যই প্রার্থনা করব এবং আশা করব, আরও ঘৃণা না ছড়িয়ে আপনারাও তাই করবেন।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×