এক ভলিতেই এমবাপ্পের ইতিহাস

  স্পোর্টস ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৫২ | অনলাইন সংস্করণ

এমবাপ্পে,

নেইমার-এডিনসন কাভানি নেই। তো কী হয়েছে? কিলিয়ান এমবাপ্পে তো আছেন। একাই পিএসজিকে কাঁধে বয়ে নিয়ে বেড়াচ্ছেন তিনি। ত্রাণকর্তা হয়ে দলকে উদ্ধার করছেন। এবার তার দুর্দান্ত ভলিতে সাঁত এতিয়েনকে ১-০ গোলে হারিয়েছেন দ্য পারিসিয়ানরা।

এর আগে চ্যাম্পিয়নস লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে দলের ঐতিহাসিক জয়েও অবদান ছিল ২০ বছরের তরুণের।

রোববার ফরাসি লিগ ওয়ানের ম্যাচে এতিয়েনের মাঠে আতিথ্য নেয় পিএসজি। খেলায় প্রধান দুই ফরোয়ার্ডের অনুপস্থিতি ভালোভাবেই টের পাচ্ছিল প্যারিসের ক্লাবটি। বল দখলে থাকলেও জুতসই আক্রমণ করতে পারছিল না তারা।

প্রথমার্ধ গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধে গোলের খোঁজে হন্যে হয়ে পড়ে পিএসজি। তবে যথাযথ আক্রমণের অভাবে গোলমুখ খুলছিল না। অবশেষে ৭৩ মিনিটে অপেক্ষার পালা শেষ হয় অতিথিদের। দলকে লিড এনে দেন এমবাপ্পে। পেনাল্টি স্পটে দানি আলভেসের উঁচু করে বাড়ানো বলে চোখধাঁধানো ভলিতে নিশানাভেদ করেন তিনি। শেষ পর্যন্ত এটিই জয়সূচক গোল হয়ে থাকে। চলতি আসরে এটি তার ১৯তম গোল।

এ পথে অনন্য ইতিহাস রচনা করেছেন এমবাপ্পে। লিগ ওয়ানে গেল ৪৫ বছরে প্রথম ফ্রেঞ্চ ফুটবলার হিসেবে মাত্র ১৮ ম্যাচে ১৯ গোল করলেন তিনি। এই মৌসুমে এখন পর্যন্ত পেনাল্টি ছাড়া শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ গোলদাতাও তিনি।

এ জয়ে ২৩ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে পিএসজি। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে লিলে। তিন নম্বরে থাকা লিওঁর পয়েন্ট ৪৬।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×