কাশ্মীর হামলা: বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে খেলবে না ভারত!

  স্পোর্টস ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৩ | অনলাইন সংস্করণ

ভারত,

জম্মু-কাশ্মীরের পুলওয়ামার অবন্তীপুরায় তথাকথিত ‘পাকিস্তানের’ ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় রাগে-ক্ষোভে ফুঁসছে গোটা ভারত। সন্ত্রাসবাদ নির্মূলের দাবিতে সোচ্চার দেশটির জনগণ। পাশাপাশি নিহত সেনাদের প্রতি শ্রদ্ধা ও তাদের পরিবারের প্রতি সমবেত সমবেদনা জানাচ্ছেন তারা।

ব্যতিক্রমী নন ভারতের ক্রিকেটমহল। একযোগে এ ঘৃণ্য ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন সাবেক, বর্তমান ক্রিকেটার ও সংশ্লিষ্টরা। সেই সঙ্গে নিহত সেনাদের পরিবারকে আর্থিক সহায়তা করার আপ্রাণ চেষ্টা করছেন তারা। সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানি মদদপুষ্ট বিচ্ছিন্নতাবাদীদের ধিক্কার জানিয়েছেন সবাই।

পাকদের কড়া ভাষায় কঠিন জবাব দেয়ার পক্ষে বিশিষ্টজনেরা। এবার আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ম্যাচ না খেলার প্রস্তাব রাখল অভিজাত ভারতীয় এক ক্রিকেট ক্লাব! ইতিমধ্যে মুম্বাই ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ায় পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানসহ একাধিক ক্রিকেটারের ছবি ঢেকে ফেলা হয়েছে৷ পুলওয়ামার ঘটনার পরই নড়েচড়ে বসে ক্লাবটি। তড়িঘড়ি ছবিগুলো কাপড় দিয়ে ঢেকে ফেলে তারা।

এবার ক্লাব সেক্রেটারি সুরেশ বাফনা ২০১৯ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতকে ম্যাচ না খেলার অনুরোধ করলেন। এএনআইকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ন্যক্কারজনক ঘটনার পর চিরশত্রু পড়শীদের সঙ্গে আর ক্রিকেট খেলা চলে না৷ সঙ্গে জুড়ে দিয়েছেন, ইংলিশদের মাটিতে হতে যাওয়া বিশ্বকাপে তাদের বিপক্ষে ম্যাচ বয়কট করুক ভারতীয়রা।

সেক্রটারি বলেন, পুলওয়ামা হামলায় পাক যোগ স্পষ্ট। দেশটির প্রধামন্ত্রী হিসেবে ইমরানের এবার সতর্ক হওয়া উচিত৷ বর্বর বিদ্রোহী ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করি। সব আগে স্বদেশ৷ প্রতিবেশি রাষ্ট্র হামলা চালাচ্ছে৷ সেদেশের সঙ্গে কীসের খেলা?

সঙ্গে পাকিস্তান প্রধানমন্ত্রীকেও ধুয়ে দিয়েছেন সুরেশ বাফনা, ইমরান এখন চুপ কেন? সত্যিটা বের হয়ে আসা উচিত৷

চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ক্রিকেটের সর্বোচ্চ আসরের সূচি অনুয়ায়ী, ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে হওয়ার কথা পাকিস্তান-ভারতের ব্যাট-বলের ‘যুদ্ধ’। এখন সেই মহারণ হয় কি না তাই দেখার।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×