ভারতে পিএসএল সম্প্রচার বন্ধ, পাল্টা জবাব পাকিস্তানের

  স্পোর্টস ডেস্ক ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৭ | অনলাইন সংস্করণ

আফ্রিদি,

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় বর্বর হামলায় নজিরবীহিন সিদ্ধান্ত নিয়েছে আইএমজি-রিলায়েন্স। চলমান পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচারের দায়িত্ব ছেড়ে দিয়েছে ভারতীয় প্রতিষ্ঠানটি। এ মর্মে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) মেইলও পাঠিয়েছে রিলায়েন্স। পাল্টা জবাব দিল পিসিবি।

গেল বৃহস্পতিবার পুলওয়ামার অবন্তীপুরায় তথাকথিত ‘পাকিস্তানের’ ভয়াবহ জঙ্গি হামলায় মৃত সেনার সংখ্যা ৪০ ছাড়িয়েছে। সাম্প্রতিক সময়ে সিআরপিএফ বহরে সবচেয়ে বড় সন্ত্রাসবাদী হামলায় মৃতের সংখ্যা ৪২। এই ঘটনার পরই এমন সিদ্ধান্ত নিয়েছে রিলায়েন্স।

ইতিমধ্যে প্রযুক্তি প্রতিষ্ঠানটির প্রেরিত মেইল পেয়েছে পিসিবি। হাতে পৌঁছেছে পিএসএলের সাধারণ ব্যবস্থাপক মার্কেটিং ও সেলস শোয়েব শেখের কাছে। একই মেইল গিয়েছে বোর্ডের ডিজিটাল মিডিয়া, স্পোর্টস প্রোডাকশন ও মার্কেটিংয়ের জেনারেল ম্যানেজার কামিল খানের নিকট।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস এই খবর নিশ্চিত করেছে। সংবাদমাধ্যমটির ভাষ্য, রিলায়েন্সের মেইলে লেখা হয়েছে- কয়েকদিন আগে এক দুর্ভাগ্যজনক ঘটনায় ভারতীয় সেনারা প্রাণ হারিয়েছেন। এর জেরে অবিলম্বে পিএসএল থেকে ব্রডকাস্ট প্রোডাকশন সার্ভিস তুলে নেয়া হচ্ছে।

মেইলের প্রাপ্তি স্বীকার করে পিসিবি প্রেস বিবৃতি দিয়েছে। বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান জানিয়েছেন, আইএমজি-রিলায়েন্স আমাদের সঙ্গে বাকি টুর্নামেন্টে থাকছে না। এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনায় বিকল্প পরিকল্পনাও হাতে নিয়েছি আমরা। আশা করছি, সোমবারের মধ্যে নতুন পার্টনারের নাম ঘোষণা করতে পারব।

ওয়াসিম জুড়ে দিয়েছেন, খেলা ও রাজনীতি আলাদাভাবে দেখা উচিত। ইতিহাস বলছে, খেলার হাত ধরে দুই দেশের মানুষের মধ্যে সমন্বয় স্থাপিত হয়েছে। বিশেষত ক্রিকেট ক্ষেত্রে।

ভারতে পিএসএল সম্প্রচারের দায়িত্বে ছিল ডি স্পোর্টস। প্রথম এই সিদ্ধান্ত নেয় প্রতিষ্ঠানটিই। এরপর এমন উদ্যোগের কথা জানায় রিলায়েন্স। চলতি পাকিস্তান লিগের ব্রডকাস্টিং ও প্রেডাকশনের জন্য চুক্তিবদ্ধ হয় বহুজাতিক প্রতিষ্ঠানটি। বিগত তিন মৌসুম এই দায়িত্বে ছিল লন্ডনের সংস্থা সানসেট অ্যান্ড ভাইন।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×