‘সিংহাসনে’ বসতে বাংলাদেশকেই বেছে নেবেন টেলর?

  স্পোর্টস ডেস্ক ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৭ | অনলাইন সংস্করণ

টেলর,

প্রথম ম্যাচেও রান পেয়েছিলেন। দ্বিতীয় ওয়ানডেতে অপরাজিত থেকে নিউজিল্যান্ডকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। এক ম্যাচ হাতে রেখেই ২-০তে তিন ওয়ানডের সিরিজ জিতেছে দল। সব মিলিয়ে ফুরফুরা মেজাজে রস টেলর। আসছে বুধবার ডানেডিনে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে কিউইরা। এর আগে দারুণ এক মাইলফলকের সামনে তিনি।

শেষ ওয়ানডেতে আর ৫১ রান করতে পারলেই নিউজিল্যান্ড ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক বনে যাবেন টেলর। এতদিন এ রেকর্ড ছিল সাবেক ব্ল্যাক-ক্যাপস অধিনায়ক স্টিফেন ফ্লেমিংয়ের দখলে। ২৭৯ ম্যাচে ৮ হাজার ৭ রান নিয়ে সবার ওপরে ছিলেন তিনি।

টেলরের এখন পর্যন্ত ২১৭ ম্যাচে রান ৭ হাজার ৯৫৭। ফিফটি ছাড়িয়ে গেলেই সাবেক সতীর্থকে ছাপিয়ে যাবেন তিনি। বসবেন ওয়ানডেতে নিজ দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের ‘সিংহাসনে’। এজন্য বিলম্বিত না করে বাংলাদেশকে হয়তো বেছে নেবেন ৩৪ বছর বয়সী ব্যাটসম্যান।

ফ্লেমিংয়ের অধীনেই ২০০৬ সালে ওয়ানডেতে অভিষেক হয় টেলরের। এরপর আর পেছনে তাকাতে হয়নি তাকে। হয়ে ওঠেন দলের অপরিহার্য সদস্য। অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে প্রিয় অধিনায়ককে স্মরণ করেছেন তিনি, দীর্ঘসময় খেললে এমনিতে কিছু মাইলফলক চলে আসে। ফ্লেমিংকে দেখে বড় হয়েছি। আমার গুরু মার্টিন ক্রো বলতেন, রেকর্ডগুলো ধর। কিন্তু আসলে রেকর্ড গড়া হয় আরেকজনের ভাঙার জন্য। আশা করি, ভবিষ্যতে কেন উইলিয়ামসন কিংবা মার্টিন গাপটিল আমার রেকর্ড ভাঙবে।

টেলরের জন্য ডানেডিন এমনিতেই পয়মন্ত ভেন্যু। এই মাঠে ৬ ইনিংসে তার ব্যাটিং গড় ৮৭.২। ক্যারিয়ারে অন্যতম সেরা দুটি ইনিংস এখানেই খেলেছেন তিনি।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের নিউজিল্যান্ড সফর-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×