বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে না খেললে শাস্তি পাবে ভারত!

  স্পোর্টস ডেস্ক ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৬ | অনলাইন সংস্করণ

ভারত,

ভারত-পাকিস্তান উত্তেজনা ক্রমশ বেড়ে চলেছে। কাশ্মীর হামলার ঘটনায় ফুঁসে উঠেছেন ভারতীয়রা। এ ঘটনা ছাপ ফেলছে দুই চিরশত্রু দেশের ক্রিকেট সম্পর্কেও।

এরই মধ্যে পাকিস্তানের প্রধানমন্ত্রী ও '৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানসহ একাধিক তারকা ক্রিকেটারের ছবি ঢেকে ফেলেছে মুম্বাইয়ের অভিজাত ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া (সিসিআই)। মোহালি থেকেও পাক ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলা হয়েছে। গোটা ভারতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচার বন্ধ করে দিয়েছে বহুজাতিক ভারতীয় প্রতিষ্ঠান আইএমজি-রিলায়েন্স।

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কট করুক ভারত। এ দাবিও উঠেছে। সময় যত গড়াচ্ছে তা পাকাপোক্ত হচ্ছে। তবে শংকার বিষয়, ২০১৯ সালে ক্রিকেটের সর্বোচ্চ আসরে পাকিস্তানের বিপক্ষে না খেললে বিপাকে পড়বে ভারত-ই। এর ফায়দা লুটে লাভবান হবে পাকিস্তান।

কোহলিরা ম্যাচ ওয়াকওভার করলে পূর্ণ ৩ পয়েন্ট পেয়ে যাবে সরফরাজরা। শুধু তাই নয়, টিম ইন্ডিয়ার কপালে জুটতে পারে বড় ধরনের শাস্তি। কিন্তু কোন ধরনের শাস্তি তা প্রকাশ্যে আসেনি।

পাকিস্তানের বিপক্ষে না খেললে বেকায়দায় পড়বে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। কারণ ইতিমধ্যেই ম্যাচের টিভি এবং অন্যান্য বাণিজ্যিক স্বত্ব বিক্রি হয়ে গেছে। তবে অনলাইনে টিকিট বিক্রি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। সম্ভভবত, বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার বড় লোকসানের কারণেই শাস্তির কবলে পড়বে ভারত।

গেল বৃহস্পতিবার পুলওয়ামার অবন্তীপুরায় তথাকথিত ‘পাকিস্তানের’ ভয়াবহ জঙ্গি হামলায় মৃত সেনার সংখ্যা ৫০-এর কাছাকাছি। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। জম্মু-কাশ্মীরজুড়ে কড়া নিরাপত্তা বিরাজ করছে।

ভয়াবহ এই কাণ্ডের পর প্রবল চাপের মুখে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। পিএসএলে খেলা সুপারস্টার ক্রিকেটারদের আসন্ন আইপিএলে ‘নিষিদ্ধ’ করার দাবিও উঠেছে। সব মিলিয়ে ঘরে-বাইরে চাপের স্রোতে বোর্ড। এ পরিস্থিতিতে ধীরে চলো নীতি গ্রহণ করেছে বিসিসিআই।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×