ফ্লেমিংকে সরিয়ে ‘সিংহাসনে’ বসলেন টেলর

  স্পোর্টস ডেস্ক ২০ ফেব্রুয়ারি ২০১৯, ১১:০১ | অনলাইন সংস্করণ

ট্লের,

রেকর্ডটি হাতছানি দিয়ে ডাকছিল রস টেলরকে। ৫১ রান করতে পারলেই বসতেন নিউজিল্যান্ড ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের ‘সিংহাসনে’। ৬৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে সেখানে বসলেন তিনি। সরিয়ে দিলেন সাবেক সতীর্থ স্টিফেন ফ্লেমিংকে।

এতদিন কিউই ক্রিকেট ইতিহাসে ওয়ানডে ফরম্যাটে সবচেয়ে বেশি রানের মালিক ছিলেন ফ্লেমিং। ২৭৯ ম্যাচে ৩২.৪১ গড়ে ৮ হাজার ৭ রান নিয়ে সবার ওপরে ছিলেন তিনি। বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ৬৯ রান করে সাবেক ব্ল্যাক-ক্যাপস অধিনায়ককে ছাড়িয়ে চূড়ায় উঠে গেলেন টেলর। ক্যারিয়ারের ৪৭তম ফিফটিতে এই কীর্তি গড়েছেন তিনি।

রেকর্ড গড়তে টেলরের লাগল ২১৮ ম্যাচ। এতে তার রান ৮ হাজার ২৬। ৭ হাজার ৯৫৭ রান নিয়ে বুধবার ডানেডিনে ব্যাটিংয়ে নামেন তিনি। মাশরাফি বিন মুর্তজাকে বাউন্ডারি হাঁকিয়ে পৌঁছে যান ৮ হাজার রানে। মেহেদী হাসান মিরাজের বলে সিঙ্গেল নিয়ে পঞ্চাশ স্পর্শ করেন। সেই ওভারে আরেকটি সিঙ্গেল নিয়ে পেছনে ফেলেন ফ্লেমিংকে। মিডলঅর্ডারে ব্যাটিং স্তম্ভের ঝুলিতে রয়েছে ২০ সেঞ্চুরি।

টেইলরের ইতিহাস গড়ার দিনে প্রথমে ব্যাট করে ৩৩০ রানের পাহাড় গড়েছে নিউজিল্যান্ড। তার সঙ্গে হেনরি নিকোলস ও টম ল্যাথামের ফিফটিতে ৬ উইকেটে এ চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্বাগতিকরা। জবাবে ১৭৪ রানে ৭ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। জয়ের প্রহর গুনছে লাথাম বাহিনী।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের নিউজিল্যান্ড সফর-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×