রোনাল্ডোর জুভেন্টাসের বিপক্ষে গ্রিজম্যানের অ্যাটলেটিকোর নাটকীয় জয়

  স্পোর্টস ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২৫ | অনলাইন সংস্করণ

জুভেন্টাস,

হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমে উঠেছিল খেলা। তবে গোলমুখ খুলছিল না। অবশেষে শেষদিকে গোল পায় অ্যাটলেটিকো মাদ্রিদ। তাতে পরাজয় বরণ করতে হলো জুভেন্টাসকে। হোসে মারিয়া হিমেনেস ও ডিয়েগো গডিনের গোলে জুভদের ২-০ গোলে হারিয়েছে অ্যাটলেটিকো। নাটকীয় এই জয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেল মাদ্রিদের দলটি।

শেষ ষোলোর প্রথম লেগে বুধবার রাতে ওয়ান্ডা মেট্রোপলিটানোতে আতিথ্য নেয় জুভেন্টাস। শুরুটা ভালো হয় অতিথিদের। প্রথম ২৮ মিনিট আধিপত্য বিস্তার করে খেলে তারা। একাধিক সুযোগও পায়। তবে সেসব কাজে লাগাতে পারেনি তুরিনের বুড়িরা। এরপর বেশ ক’টি সুযোগ পায় অ্যাটলেটিকোও। কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি দ্য ইন্ডিয়ানসরা। ফলে প্রথমার্ধ গোলশূন্য থাকে।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ-পাল্টা আক্রমণ অব্যাহত থাকে। তবে কাঙ্ক্ষিত সাফল্য কেউ পাচ্ছিল না। ৭০ মিনিটে অবশ্য হেডে নিশানাভেদ করেন কিছুক্ষণ আগে বদলি নামা আলভারো মোরাতা। তবে হেড নেয়ার আগে রক্ষণসেনা জর্জো কিয়েল্লিনিকে ধাক্কা দেয়ায় ভিএআরের সাহায্যে ফাউলের বাঁশি বাজান রেফারি। ফলে গোলবঞ্চিত হয় অ্যাটলেটিকো।

অবশেষে অপেক্ষার পালা শেষ হয় ৭৮ মিনিটে। কর্নারে সেই মোরাতার হেড ঠেকিয়ে দেন মারিও মানজুকিচ। তবে বিপদমুক্ত করতে পারেননি। পেনাল্টি স্পটে আলগা বল পেয়ে বজ্রগতির শটে ঠিকানায় পাঠান হিমেনেস। এগিয়ে গিয়ে আরো আত্মবিশ্বাসী হয়ে ওঠে স্বাগতিকরা। তোলে আক্রমণের ঢেউ। তা সামলাতে ৮৩ মিনিটে ফাউল করে বসে জুভেন্টাস এক ডিফেন্ডার। তা থেকে সেট পিস পায় অ্যাটলেটিকো। সুযোগটি দারুণভাবে কাজে লাগায় তারা। আঁতোয়া গ্রিজম্যানের ফ্রি-কিক ধরে দুরূহ কোণ থেকে লক্ষ্যে বিদ্যুতগতির শট নেন গডিন। সেটি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গায়ে লেগে জালে জড়ায়।

শেষদিকে মূল্যবান অ্যাওয়ে গোল নিয়ে ফিরে আসার সুযোগ পান সিআর সেভেন। তবে সতীর্থের গোলমুখ বরাবর উঁচু করে বাড়ানো বলে ঠিকমতো মাথা ছোঁয়াতে পারেননি তিনি। ফলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় ইতালি চ্যাম্পিয়নদের। হারের ধাক্কা কাটিয়ে কোয়ার্টার-ফাইনালে ওঠার আশায় আসছে ১২ মার্চ ফিরতি পর্বে নিজ দূর্গে খেলতে নামবে তারা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×