রয়-রুটের সেঞ্চুরিতে ম্লান গেইলের ঝড়ো শতক

  স্পোর্টস ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩২ | অনলাইন সংস্করণ

গেইল,

ম্যাচজুড়ে বইল রানবন্যা। দুই দল মিলে তুললো ৭২৪ রান। লড়াইটাও হলো হাড্ডাহাড্ডি। তবে শেষ হাসি হাসল ইংল্যান্ড। শ্বাসরূদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে ইংলিশরা।

বার্বাডোজের ব্রিজটাউনের কেনসিংটন ওভালে টস জিতে আগে ব্যাট করে উইন্ডিজ। খেলতে নেমে ঝড় তোলেন ক্রিস গেইল। প্রথমে ধীরলয়ে হাঁটলেও ক্রিজে সেট হওয়ার পর তাণ্ডব চালান তিনি। ৭৬ বলে করেন ৫০। পরের ৫০ করেন ৫০ বলে। শেষ পর্যন্ত ১২৯ বলে ৩ চারের বিপরীতে ১২ ছক্কায় খেলেন ১৩৫ রানের টর্নেডো ইনিংস।

মূলত ক্যারিবীয় দানবের এই ইনিংসে ভর করেই ৮ উইকেটে ৩৬০ রানের বিশাল স্কোর গড়ে ওয়েস্ট ইন্ডিজ। তাতে অবদান আছে আরও তিন ওয়েস্ট ইন্ডিয়ানের। সাই হোপ ৬৪, ড্যারেন ব্র্যাভো ৪০ এবং জন ক্যাম্পবেল করেন ৩০ রান।

স্বাগতিকদের পাহাড়সম টার্গেট দেখে পিলে চমকে যাওয়ার কথা প্রতিপক্ষের। কিন্তু না! বরং চমকে দেয় ইংল্যান্ড। জবাব দিতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার জেসন রয় ও জনি বেয়ারেস্টো। টি-টোয়েন্টি স্টাইলে খেলে ১০.৫ ওভারেই তুলে ফেলেন ৯১ রান। ৩৩ বলে ৩৪ রান করে আউট হন বেয়ারেস্টো।

পরে জো রুটের সঙ্গে জুটি বাঁধেন জেসন রয়। দারুণ মেলবন্ধন গড়ে ওঠে তাদের মধ্যে। ফলে কোপ দাগান তারা। দুজনে মিলে গড়েন ১১৪ রানের জুটি। মাত্র ৬৫ বলে তিন অংকের ম্যাজিক ফিগার স্পর্শ করেন রয়। নেপথ্যে ক্যারিবীয় ফিল্ডারদের দারুণ অবদান আছে। চারবার তার ক্যাচ মিস করেন তারা। শেষ পর্যন্ত ৮৫ বলে ১২৩ রানের সাইক্লোন ইনিংস খেলে ফেরেন তিনি। ১৫ চার ও ৩ ছক্কায় এই ইনিংস সাজান এই ওপেনার।

রয় ফিরলে ইয়ন মরগ্যানের সঙ্গে জুটি গড়েন রুট। রানের চাকা সচল রাখেন তারা। দুজনের ব্যাট থেকে আসে ১১৬ রানের জুটি। তাতে জয়ের ভিত পেয়ে যায় সফরকারীরা। দলীয় ৩২১ রানে ফেরত আসেন মরগ্যান। ৫১ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় তিনি করেন ৬৫ রান। ৩৬০ রানে সাজঘরে ফেরেন রুট। ৯৭ বলে ৯ চারে ১০২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। লাইফ পান রুটও।

ততক্ষণে জয় থেকে মাত্র ১ রান দূরে ইংল্যান্ড। মাঠে নেমে চার মেরে জয়ের আনুষ্ঠানিকতা সারেন জস বাটলার। অপরপ্রান্তে ২০ রানে অপরাজিত থাকেন বেন স্টোকস। শেষ পর্যন্ত ৮ বল ও ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে থ্রি লায়নসরা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×