আফ্রিদিকে ছাড়িয়ে গেইলের ছক্কার বিশ্বরেকর্ড

  স্পোর্টস ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৩ | অনলাইন সংস্করণ

গেইল,

একদিনের ক্রিকেটে প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখলেন ক্রিস গেইল। ওয়ানডেতে ফিরেই ঝলক দেখালেন তিনি। বার্বাডোজের কেনসিংটন ওভালে খেললেন ১২৯ বলে ১৩৫ রানের ঝড়ো ইনিংস। ৩ চারের বিপরীতে ১২ ছক্কায় এই ইনিংস সাজান ক্যারিবীয় দানব। তাতেই লিখলেন নতুন ইতিহাস।

এই ম্যাচে গেইলের মুকুটে যুক্ত হয়েছে আরেকটি পালক। আন্তর্জাতিক ক্রিকেটে এখন সর্বোচ্চ ছক্কার মালিক তিনি। ছাড়িয়ে গেলেন সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান শহীদ আফ্রিদিকে। সব ফরম্যাট মিলিয়ে ৫২৪ ম্যাচে ৪৭৬টি ছয় মেরেছিলেন বুমবুমখ্যাত ক্রিকেটার। তাকে ছাপিয়ে ইউনিভার্স বসের ঝুলিতে এখন ওভার বাউন্ডারি ৪৭৭টি। ৪৪৪ ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি।

গেইলের ৪৭৭ ছক্কার মধ্যে ২৭৬টি এসেছে ওয়ানডে থেকে। ক্রিকেটের স্বীকৃত ক্ষুদ্রতম সংস্করণ টি-টোয়েন্টিতে মেরেছেন ১০৩টি। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে তার রয়েছে ৯৮টি ছয়।

টি-টোয়েন্টি কিং সবশেষ ওয়ানডে খেলেন গেল বছর জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপ শেষে এই ঘরানার ক্রিকেট থেকে বিদায় নেবেন তিনি।

গেইল-আফ্রিদির পর সর্বোচ্চ ছক্কা হাঁকানোর তালিকায় তিনে রয়েছেন ব্র্যান্ডন ম্যাককালাম (৩৯৮টি)। চারে সনাৎ জয়াসুরিয়া (৩৫২টি) ও পাঁচে রোহিত শর্মা (৩৪৯টি)।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×