বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে না খেললে নির্বাসিত হবে ভারত!

  স্পোর্টস ডেস্ক ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১০ | অনলাইন সংস্করণ

ভারত,

ভারত-পাকিস্তান উত্তেজনা বাড়ছেই। ‘পাকিস্তানের’ কাশ্মীর হামলায় ফুঁসে উঠেছেন ভারতীয়রা। পাকবিরোধী প্রতিবাদে সোচ্চার তারা। এর প্রভাব পড়ছে দুই দেশের ক্রিকেট সম্পর্কেও। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কটের দাবি তুলেছেন প্রতিবাদীরা।

তবে এতে ঘটতে পারে হিতেবিপরীত। এবারের বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে না খেললে ক্রিকেট থেকে নির্বাসিত হতে পারে ভারত!

আসছে ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে আইসিসি-২০১৯ ওয়ানডে বিশ্বকাপ। ১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে হওয়ার কথা পাক-ভারত মহারণ। এর আগে পুলওয়ামা কাণ্ড ম্যাচটি গড়ানো নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে।

এ নিয়ে শুক্রবার বৈঠকে বসছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। গুরুত্বপূর্ণ এই বৈঠকের পর কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলবেন কর্তারা। শেষ পর্যন্ত যদি পাকিস্তানের বিপক্ষে না খেলার সিদ্ধান্ত হয়, তা হলে বিপাকে পড়বে ভারত।

আশঙ্কা, বিশ্বকাপের মতো বৈশ্বিক টুর্নামেন্টে ম্যাচ বয়কট করলে নির্বাসনের খাঁড়া ঝুলতে পারে টিম ইন্ডিয়ার ওপর। তাদের নির্বাসনে পাঠাতে পারে আইসিসি। আপাতত ধীরে চলো নীতি গ্রহণ করছে বিসিসিআই। সরকারেরও নাকি তাতে সমর্থন আছে।

এক বিবৃতিতে সরকারের বিশ্বস্ত সূত্র জানিয়েছে, আমাদের খেয়াল রাখতে হবে- পাকিস্তানকে বয়কট করে আমরা যেন নির্বাসিত না হই। এও মাথায় রাখতে হবে, ম্যাচ বয়কট করার অর্থ পাকদের ওয়াকওভার দিয়ে দেয়া। সুতরাং আমাদের ভেবেচিন্তে পা ফেলা উচিত।

সম্প্রতি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় তথাকথিত পাকিস্তানের ‘জঙ্গি’ হামলায় ভারতের ৪৪ জন সিআরপিএফ সদস্য মারা গেছেন। এর পর থেকেই রাগে-ক্ষোভে ফুঁসছে ভারত। রাজনীতিবিদ থেকে শুরু করে দুই চিরশত্রু দেশের সাধারণ মানুষের মধ্যেও যুদ্ধাবস্থা বিরাজ করছে। ব্যতিক্রম নন দুই চিরপ্রতিদ্বন্দ্বীদের ক্রিকেটাররাও।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×