পাকিস্তানের সঙ্গে খেলা নিয়ে গাভাস্কারের ভিন্নমত

  স্পোর্টস ডেস্ক ২২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫০ | অনলাইন সংস্করণ

সুনীল গাভাস্কার
সুনীল গাভাস্কার

জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতের ৪৯ সিআরপিএফ সদস্য নিহতের ঘটনায় পাকিস্তানের সঙ্গে বিশ্বকাপে ম্যাচ না খেলার পরামর্শ দিয়ে যাচ্ছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটাররা। তবে ভিন্ন কথা বলছেন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার।

জঙ্গিদের হামলার ঘটনায় ভাতের সাবেক তারকা ক্রিকেটার হরভজন সিং প্রথম দাবি তুলেন, বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কট করার। তবে গাভাস্কার অবশ্য হরভজন সিংয়ের সঙ্গে ভিন্নমত পোষণ করেছেন।

গাভাস্কার বলেন, বিশ্বকাপে ভারত যদি পাকিস্তানের বিপক্ষে না খেলে তাহলে কার জয় হবে? আমি সেমিফাইনাল কিংবা ফাইনালের কথায় যাচ্ছি না। গ্রুপ পর্বে পাকিস্তানকে ম্যাচ ছাড়লে ওরা দুই পয়েন্ট পেয়ে যাবে। কিন্তু ইতিহাস বলছে, আমরা বিশ্বকাপে পাকিস্তানকে প্রতিবার হারিয়েছি। সেখানে আমরা পাকিস্তানকে হারিয়ে এটা নিশ্চিত করতে পারি, যাতে ওরা টুর্নামেন্টে আর বেশি দূর না এগোতে পারে। তাই আমার মতে ম্যাচ বয়কট করার মতো সিদ্ধান্ত না নেওয়াই ভালো।

১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য গাভাস্কার আরও বলেন, আমার এই বক্তব্যের ভুল ব্যাখ্যা করবেন না। আমি দেশের পাশেই আছি। সরকার যে সিদ্ধান্ত নেবে তাতে আমি সমর্থন করব। দেশের মানুষ যদি চায় পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে খেলা উচিত নয়, সেটাও আমি মেনে নেব। পাকিস্তানকে ভাতে বা পাতে মারতে হবে। দ্বিপাক্ষিক সিরিজ না খেললে পাকিস্তানের সবচেয়ে বড় ক্ষতি। কিন্তু আইসিসি টুর্নামেন্টে পাকিস্তানকে বয়কট করা মানে ওদের এগিয়ে যাওয়ার পথ করে দেওয়া।

ভারতের হয়ে ৩৫টি সেঞ্চুরিতে ১৩ হাজার ১৫৪ রান করা গাভাস্কার আরও বলেন, ভারতীয় দল এতটাই শক্তিশালী যে পাকিস্তান ম্যাচ না খেলেও সেমিফাইনালে উঠতে পারে। কিন্তু আমাদের এটা নিশ্চিত করতে হবে, পাকিস্তান যেন সেমিফাইনালে না ওঠে। তার জন্য ওদের হারিয়ে দুই পয়েন্ট ছিনিয়ে নিতে হবে। তাই কোনোভাবেই দুই পয়েন্ট ‘উপহার’ দেওয়া ঠিক হবে না।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]om

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×