প্রথম এশীয় দল হিসেবে আফ্রিকায় টেস্ট সিরিজ জিতল শ্রীলংকা

  স্পোর্টস ডেস্ক ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:০২ | অনলাইন সংস্করণ

শ্রীলংকা

এশিয়ার প্রথম দল হিসেবে দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জিতল শ্রীলঙ্কা। শনিবার পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় টেস্ট ৮ উইকেটে জিতল তারা। এর আগে ডারবানে সিরিজের প্রথম টেস্ট নাটকীয় ভাবে এক উইকেটে জিতেছিল হাথুরুসিংহের শীষ্যরা।

আগের দিনই ইতিহাস গড়ার মঞ্চ তৈরি করেছিলেন বোলাররা। বাকি কাজ সম্পূর্ণ করেন কুশাল মেন্ডিস ও ওশাদা ফার্নান্দো। তাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার মাঠে দুই টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে ইতিহাস গড়ল শ্রীলংকা।

পোর্ট এলিজাবেথে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট তিন দিনেই ৮ উইকেটে জিতে নিয়েছে সফরকারীরা। কুশাল মেন্ডিস ও ওশাদা ফার্নান্দোর অপরাজিত (৮৪ ও ৭৫) ফিফটিতে ভর করে আট উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় লংকানরা।

১৯৯২ সাল থেকে দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলছে এশিয়ার দেশগুলো। এতদিন প্রোটিয়াদের আঙিনায় এশিয়ান দলগুলোর সেরা সাফল্য ছিল পাকিস্তান ও ভারতের একটি করে সিরিজ ড্র। বাংলাদেশ দেখেনি জয়ের মুখ। আর শ্রীলংকার সুখস্মৃতি বলতে ছিল একটি টেস্ট জয়।

ঘরের মাঠে এর আগে ২০০৬ সালে সর্বশেষ অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হয়েছিল দক্ষিণ আফ্রিকা। এক যুগ পর ফের মগজধোলাই হল তারা।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা: ২২২ ও ১২৮

শ্রীলংকা: ১৫৪ ও ১৯৭।

ফল: শ্রীলংকা ৮ উইকেটে জয়ী।

দুই ম্যাচের টেস্ট সিরিজে শ্রীলংকা ২-০তে জয়ী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×