বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ইস্যুতে শচীনকে পাল্টা সৌরভের

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:১৭ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

কাশ্মীর হামলার জেরে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে সরগরম গোটা ভারত। খেলা না খেলা নিয়ে দ্বিধাবিভক্ত দেশটির সাবেক ক্রিকেটাররা। খেলার পক্ষে সাবেক ভারতীয় ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার। তবে বয়কটের পক্ষে প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

চলতি বছরের ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০১৯। ক্রিকেটের সর্বোচ্চ আসরের সূচি অনুয়ায়ী, ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে হওয়ার কথা পাকিস্তান-ভারতের ব্যাট-বলের ‘যুদ্ধ’। সেই মহারণে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে না খেললে গোটা ২ পয়েন্ট হারাবে টিম ইন্ডিয়া। তাই ওয়াকওভার দিতে চান না শচীন। সম্প্রতি তিনি মন্তব্য করেন, পাকিস্তানের কাছে ২ পয়েন্ট হারানো ঘৃণার।

তবে লিটল মাস্টারের বক্তব্য মনে ধরেনি সৌরভের। বিপক্ষে অবস্থান নিলেন ভারতীয় দাদা। তিনি বললেন, শচীন পাকিস্তানের বিপক্ষে ২ পয়েন্ট চায়। কিন্তু আমি চাই বিশ্বকাপ। যে যেভাবে ইচ্ছে ভাবতে পারেন।

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় তথাকথিত পাকিস্তানের ‘জঙ্গি’ হামলায় ভারতের ৪৯ সিআরপিএফ সেনা নিহত হন। বর্বর এই ঘটনার পর অনিশ্চয়তার দোলাচলে পড়েছে ভারত-পাকিস্তান ম্যাচ।

কোনোমতেই লড়াই দেখতে চান না সৌরভ। শুধু ক্রিকেট নয়, চিরশত্রু পড়শীদের বিপক্ষে সব খেলাই বয়কটের পক্ষে তিনি। তার এমন অবস্থানে বিস্ময়াভিভূত সাবেক পাক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ। সৌরভের মন্তব্যকে পাবলিসিটি স্ট্যান্ট বলে ব্যাখ্যা করেছেন তিনি।

এ নিয়ে প্রশ্ন করা হলে সৌরভ বলেন, মিয়াঁদাদের মন্তব্য নিয়ে কিছু বলতে চাই না। তার ব্যাটিং দেখতে ভালো লাগত। আমার মনে হয়, তিনি পাকিস্তানের দারুণ একজন খেলোয়াড়।

এবারের বিশ্বকাপে প্রথম থেকেই ভারতকে ফেভারিটের তালিকায় রাখছেন ক্রিকেটবোদ্ধারা। ব্যতিক্রম নন মহারাজও। তবে সতর্কবার্তাও দিয়েছেন তিনি। তার মতে, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজের মতো দল চমক দিতে পারে।