আমার অবস্থান শচীনের বিরুদ্ধে নয়: সৌরভ

  স্পোর্টস ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৬ | অনলাইন সংস্করণ

সৌরভ,

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচ বয়কট নিয়ে বিতর্ক চলছেই। কেউ খেলার পক্ষে মত দিচ্ছেন তো কেউবা বিপক্ষে। খোদ সাবেক ভারতীয় ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার খেলে পাকিস্তানকে হারানোর পক্ষপাতী। অন্যদিকে মহারণ বর্জনের পক্ষে আরেক সাবেক মহারথী সৌরভ গাঙ্গুলি।

দুজনের মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে তোলপাড়। অনেকে টেন্ডুলকারকে দেশদ্রোহী বলে অ্যাখা দিয়েছেন। অধিকাংশই সৌরভের পক্ষে সাফাই গাইছেন। এতে যারপরনায় বিরক্ত মহারাজ। তার মতে, আমার মন্তব্যকে ভুলভাবে ব্যাখ্যা করছে মিডিয়া।

সৌরভ বলেন, কিছু সাংবাদিক দেখাতে চাইছেন; আমার অবস্থান শচীনের বিরুদ্ধে। কিন্তু না! সে পূর্ণ ২ পয়েন্ট চায়। আর আমি চাই বিশ্বকাপ। এখানে বিরোধীতার কিছু নেই। গেল ২৫ বছর ধরে শচীন ও আমি খুব ভালো বন্ধু। ভবিষ্যতেও থাকব।

গেল ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে ৪০ সিআরপিএফ সদস্য নিহত হন। পরে এই হামলার দায় স্বীকার করে পাকিস্তানে ঘাঁটি গড়া বিচ্ছিন্নতাবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ। বর্বর এই ঘটনার পর ভারত-পাকিস্তান সম্পর্ক ইতিহাসের তলানিতে ঠেকেছে।

বিশেষ করে তীব্র প্রভাব পড়েছে দুই দেশের ক্রিকেট সম্পর্কে। পিএসএল সম্প্রচারের দায়িত্ব ছেড়ে দিয়েছে ভারতীয় বহুজাতিক প্রতিষ্ঠান আইএমজি-রিলায়েন্স। ভারতের ইতিহাস বিজড়িত স্টেডিয়াম থেকে পাক ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলা হচ্ছে। আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচ বয়কটের দাবি উঠেছে। শুধু তাই নয়, বিশ্ব ক্রিকেট থেকে পাকদের নিশ্চিহ্ন করে দেয়ার ফন্দি আঁটছে ভারতীয়রা।

উল্লেখ্য, কাশ্মীরে তথাকথিত পাকিস্তানের ‘জঙ্গি’ হামলার কড়া জবাব দিয়েছে ভারত। নিয়ন্ত্রণরেখা (লাইন অব কন্ট্রোল) অতিক্রম করে বিমান হামলা চালিয়ে একাধিক পাক ‘জঙ্গি’ ঘাঁটি ধ্বংস করেছে ভারতীয় বিমানবাহিনী। মঙ্গলবার ভোরে ১২টি ‘মিরাজ ২০০০’ বিমান ১ হাজার কেজি বোমা বর্ষণ করে এসব ‘জঙ্গি’ ঘাঁটি ধ্বংস করে।

ঘটনাপ্রবাহ : কাশ্মীর সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×