বিশ্বকাপ খেলা হচ্ছে না আমিরের!

প্রকাশ : ০২ মার্চ ২০১৯, ২২:১৬ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

মোহাম্মদ আমির

আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে বিশ্বকাপ ক্রিকেট। বিশ্বকাপের ঠিক আগে অফ ফর্মে মোহাম্মদ আমির। তাকে নিয়ে দুশ্চিন্তায় পড়েছে পাকিস্তান ক্রিকেট দল। ফর্মে ফিরতে ব্যর্থ হলে বিশ্বকাপে খেলা হবে না আমিরের। এমন আভাসই দিলেন পাকিস্তান ক্রিকেট দলের প্রধানি নির্বাচক ইনজামাম-উল-হক। 

পাকিস্তান ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় ও সাবেক অধিনায়ক ইনজামাম বলেন, আমির খুব ভালো মানের বোলার। তাতে কোনো সন্দেহ নেই। দুর্ভাগ্যজনক হলেও সত্যি সে ফর্মে নেই। এই মুহূর্তে সে পাকিস্তান দলে অটোমেটিক চয়েজ নয়।

পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক আরও বলেন, বিশ্বকাপ শুরু হতে এখনও যথেষ্ট সময় আছে। আশা করি, সে ছন্দে ফিরতে পারবে। কিন্তু তার মতো একজন সিনিয়র খেলোয়াড় যদি ফর্মহীন থাকে, সেটা আমাদের জন্য দুশ্চিন্তার।

স্পট ফিক্সিংয়ের অভিযোগে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালের জানুয়ারিতে পাকিস্তান দলে ফেরেন আমির। তবে সময়টা ভালো যাচ্ছে না তার। ওয়ানডে ফরম্যাটে নিজের সামর্থ্যেরে পুরোটা দিতে পারছেন না বাঁ-হাতি এই পেসার। সর্বশেষ ১৩ ওয়ানডেতে ৮০.৮০ গড়ে নিয়েছেন মাত্র পাঁচ উইকেট।

যদিও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে আবারও ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন আমির। তিন টেস্টের সিরিজে ২৩.৫৮ গড়ে নেন ১২ উইকেট।