বিপিএলের আগামী আসরে খেলবেন আফ্রিদি!

  স্পোর্টস ডেস্ক ১২ মার্চ ২০১৯, ১৭:৫১ | অনলাইন সংস্করণ

শহীদ আফ্রিদি
বিপিএলের আগামী আসরেও দেখা যেতে পারে শহীদ আফ্রিদিকে। ছবি: সংগৃহীত

পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেটার শহীদ আফ্রিদি বলেন, আমি ক্রিকেট থেকে অবসর নেইনি। আমি এখনও ক্রিকেট খেলছি, আশা করছি আগামী বছরও খেলে যেতে পারব। যদি অবসর নেই তাহলে আগেই ঘোষণা দেব।

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) দুর্দান্ত খেলেছেন শহীদ আফ্রিদি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে বিপিএল শিরোপা উপহার দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন আফ্রিদি।

বিপিএল শেষে দেশে ফিরে খেলছেন পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আর পিএসএল খেলতে গিয়ে পুরোনো সেই হাঁটুর ব্যথায় আবার ভুগছেন তিনি। যে কারণে অনেকেই ধারণা করছেন ৩৯ বছর বয়সী এই অলরাউন্ডার অচিরেই ক্রিকেট থেকে অবসরে যাবেন। তবে কিংবদন্তি ক্রিকেটার আফ্রিদি নিজেই বললেন, তিনি এখনই অবসরের কথা ভাবছেন না। আগামী বছর পর্যন্ত ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলে যাওয়ার আশা করছেন তিনি।

যদি তাই হয় আগামী বছর বিপিএলেও হয়ত দেখা যাবে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা তারকা শহীদ আফ্রিদিকে।

সোমবার পিএসএলের খেলায় লাহোর কালান্দার্সের মুখোমুখি হয় মুলতান সুলতান। লাহোরের বিপক্ষে ১৪০ রান তাড়া করে ৭ উইকেটের জয় পায় আফ্রিদির দল মুলতান। এদিন বল হাতে দুই উইকেট শিকারের পাশাপাশি শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ৩ রান করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন আফ্রিদি।

বেশ কিছুদিন ধরেই হাঁটুর ইনজুরিতে ভুগছেন শহীদ আফ্রিদি। বিপিএলে অবশ্য তেমন সমস্যায় পড়তে হয়নি। পিএসএলে খেলতে গিয়ে আবারও সেই সমস্যায় ভুগছেন তিনি।

এ ব্যাপারে আফ্রিদি বলেন, আমার হাঁটু নিয়ে আরও অনেক কাজ করতে হবে। বিপিএলে খেলার সময় তেমন কোনো সমস্যা হয়নি। পিএসল খেলার সময় হাঁটুর ব্যথা বেড়ে গেছে। আশা করছি যত্ন এবং বিশ্রাম নিলে ঠিক হয়ে যাবে।

পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ৫২৪ ম্যাচ খেলে ৫৪১ উইকেট শিকার করেন আফ্রিদি। এছাড়া ব্যাট হাতে ১১ হাজার ১৯৬ রান সংগ্রহ করেন এই অলরাউন্ডার।

২০১৫ সালে টেস্ট ও ওয়ানডে ক্রিকেট থেকে অবসরে যান বুমবুমখ্যাত এই ক্রিকেটার। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাট থেকে অবসর নেন ২০১৮ সালে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া আফ্রিদি খেলে যাচ্ছেন ফ্রাঞ্চাইজি ক্রিকেট।

ঘটনাপ্রবাহ : কুমিল্লা ভিক্টোরিয়ান্স: বিপিএল ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×