ওয়ার্নারই হবেন বিশ্বকাপের সেরা ক্রিকেটার: ওয়ার্ন

  স্পোর্টস ডেস্ক ১৪ মার্চ ২০১৯, ১৪:০৫ | অনলাইন সংস্করণ

ওয়ার্নার,

এখনও অস্ট্রেলিয়া দলে ফিরতে পারেননি। প্রহর গুনছেন জাতীয় দলে প্রত্যাবর্তনের। এর আগেই তাকে নিয়ে ভবিষ্যদ্বাণী করে ফেললেন শেন ওয়ার্ন। অজি কিংবদন্তির মতে, আসন্ন বিশ্বকাপের সেরা ক্রিকেটার হবেন ডেভিড ওয়ার্নার।

আগামী ২৯ মার্চ ওয়ার্নারের ওপর থেকে ১ বছরের নিষেধাজ্ঞা উঠে যাবে। নির্বাসন শেষে ফিরতে পারেন অস্ট্রেলিয়া দলে। খেলতে পারেন পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেষ দুই ওয়ানডেতে। এমনই ইঙ্গিত দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তবে তা নিশ্চিত করেনি।

কিন্তু ওয়ার্ন ধরেই নিয়েছেন বিশ্বকাপ দলে থাকছেন ওয়ার্নার। ফেরাটাও হবে রাজকীয় ঢঙের। রঙিন পোশাকে বিশ্বমঞ্চ মাতাবেন তিনি।

নেপথ্যে জোরালো যুক্তি দাঁড় করিয়েছেন সর্বকালের সেরা লেগস্পিনার। ব্রিটিশ পত্রিকা টেলিগ্রাফকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ২০০৩ সালে আমিও ১২ মাস নির্বাসিত ছিলাম। তাই জানি, এতদিন মাঠের বাইরে থাকলে কতটা খিদে বেড়ে যায়। ড্রাগ সেবনের দায়ে ১ বছর নিষেধাজ্ঞা কাটানোর পরের চার বছর ছিল আমার ক্যারিয়ারের সেরা সময়। শারীরিক ও মানসিকভাবে একেবারে তরতাজা হয়ে মাঠে ফিরেছিলাম। খেলতে গিয়ে অদ্ভুত উত্তেজনা অনুভব করেছিলাম।

সব ধরনের ক্রিকেট মিলিয়ে ১০০১ উইকেটের মালিক বলেন, নিষেধাজ্ঞা কাটিয়ে আরও পরিপক্ক হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন ওয়ার্নার। প্রথম কয়েকটা ম্যাচে স্নায়ুচাপে ভুগতে পারেন। ধীরে ধীরে মানিয়ে নেবেন সর্বোচ্চ পর্যায়ে। অতীতের সবকিছু চূর্ণ করে স্বমহিমায় ফিরবেন। আমি মনে করি, ওয়ার্নারই হবেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়।

সামনে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। ২২ মার্চ শারজায় গড়াবে প্রথম ওয়ানডে। ইতিমধ্যে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে সিএ। ভারতের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতা দলটিই রেখে দিয়েছেন নির্বাচকেরা। শুরুতে বিবেচিত না হলেও সিরিজের শেষ দুই ম্যাচের জন্য ওয়ার্নারকে পুনর্বিবেচনা করছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড। স্টিভেন স্মিথকেও এর আওতায় এনেছে।

নিষিদ্ধ থাকাকালীন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে খেলতে আসেন ওয়ার্নার। খেলেন সিলেট সিক্সার্সের হয়ে। তবে কনুইয়ের ইনজুরি নিয়ে দেশে ফিরে যান তিনি। পরে ছুরি-কাঁচির নিচেও যেতে হয় তাকে। সফল অস্ত্রোপচার শেষে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন বাঁহাতি বিস্ফোরক ওপেনার। একই দশা স্মিথেরও। সবশেষ খবর, আসছে বিশ্বকাপের কথা মাথায় রেখে সতীর্থদের সঙ্গে বোঝাপড়া এবং দলের সংস্কৃতির সঙ্গে খাপ খাইয়ে নিতে তাদের ফেরানোর উদ্যোগ নিয়েছে সিএ। ওয়ার্ন মনে করেন, দুজন ফেরায় বিশ্বকাপ জেতার সম্ভাবনা বেড়ে যাবে অস্ট্রেলিয়ার। উভয়েই বাজি স্পিন জাদুকরের।

গেল বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারিতে অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে ১ বছর এবং ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাস নিষিদ্ধ করে অস্ট্রেলীয় বোর্ড। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যানক্রফটের নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×