ক্রিকেটারদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বিসিবি

প্রকাশ : ১৫ মার্চ ২০১৯, ১১:৫২ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

ক্রাইস্টচার্চ হামলায় বাংলাদেশ-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট বাতিল করা হয়েছে। তবে ভীতি কাটছে না টাইগারদের। সাহস জোগাতে তাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।    

নিউজিল্যান্ড স্থানীয় সময় দুপুর পৌনে ২টায় ক্রাইস্টচার্চের মসজিদ আল নূরে সন্ত্রাসী হামলা হয়। এতে কমপক্ষে ২৭ জন নিহত হন। আহত হন আনুমানিক ২০-৩০ জন। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশংকা করা হচ্ছে।

সেই মসজিদেই নামাজ পড়তে যাচ্ছিলেন তামিম-মিরাজরা। প্রবেশের মুহূর্তে স্থানীয় এক পথচারী তাদের মসজিদে ঢুকতে নিষেধ করেন। বলেন এখানে সন্ত্রাসী হামলা হয়েছে। এতে আতঙ্কিত হয়ে পড়েন খেলোয়াড়েরা।

পরে দৌড়ে টিম বাসের মধ্যে ঢুকে যান এবং মেঝেতে শুয়ে পড়েন। খানিক পরই ঘটনাস্থল ত্যাগ করেন। তারা এখন হ্যাগলি ওভাল স্টেডিয়ামে অবস্থান করছেন। এখানেই সিরিজের তৃতীয় টেস্ট হওয়ার কথা ছিল। তবে খুব কাছ থেকে এমন মারাত্মক ঘটনার সাক্ষী হয়ে ভীতসন্ত্রস্ত হয়ে পড়েছেন ক্রিকেটাররা। দ্রুত ফিরে আসতে চাচ্ছেন। ইতিমধ্যে তাদের ফিরিয়ে আনার উদ্যোগ নিয়েছে বিসিবি।

দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট যোগাযোগ করে যাচ্ছেন বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ডের সঙ্গে। দলের খেলোয়াড়দের নিয়ে তিনিও অবস্থান করছেন টিম হোটেলে।

বিসিবি এক টুইটবার্তায় জানিয়েছে, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা টিম হোটেলে ফিরেছেন। সবাই নিরাপদে আছেন। বোর্ড সার্বক্ষণিকভাবে দলের খেলোয়াড় এবং ম্যানেজম্যান্টের সঙ্গে যোগাযোগ করে যাচ্ছে।