দেশে ফেরা ক্রিকেটারদের যে পরামর্শ দিলেন পাপন

  স্পোর্টস ডেস্ক ১৭ মার্চ ২০১৯, ০৯:২৪ | অনলাইন সংস্করণ

পাপন

দুঃস্মৃতির নিউজিল্যান্ড সফর শেষে নিরাপদে দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেটাররা। শনিবার রাতে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন তারা। তাদের বরণ করে নেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

পরে গণমাধ্যমের মুখোমুখি হন হন তিনি। এসময় মানসিক ধাক্কা পাওয়া ক্রিকেটারদের খেলাধুলা নিয়ে চিন্তা না করে পরিবারকে সময় দেয়ার পরামর্শ দেন বিসিবি বস।

নাজমুল হাসান বলেন, আমি তাদের বলেছি-খেলাধুলা নিয়ে এখন কোনো চিন্তা করো না। পরিবারের সঙ্গে সময় কাটাও। কোনো সহযোগিতা দরকার হলে তোমরা পাবে। আমরা তোমাদের পাশে আছি।

শান্তিপ্রিয় দেশ নিউজিল্যান্ডে ভয়াবহ সন্ত্রাসী হামলার হাত থেকে অল্পের জন্য বেঁচে গেছেন ক্রিকেটাররা। এরপর দেশে ফেরার জন্য উদগ্রীব হয়ে পড়েন তারা। সেই সময়কার অবস্থা জানিয়ে তিনি বলেন, তারা ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে এসেছে। সেটা ভাষায় বর্ণনা করা যাবে না। ঘটনার পরপরই আমি তাদের সঙ্গে কথা বলি। তখনই টের পেয়েছিলাম মানসিকভাবে কি পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে ওরা। সেইসময় থেকেই শিগগির দেশে আসতে চায় ক্রিকেটাররা।

একে তো মানসিক ধাক্কা, ভয় ও শঙ্কা, সেই সঙ্গে যোগ হয়েছে দীর্ঘ ভ্রমণ ক্লান্তি। ক্রিকেটারদের তাই পরিবারের কাছে গিয়ে নিজেদের মতো করে সময় কাটানোর পরামর্শ দিয়েছেন নাজমুল হাসান।

বোর্ড প্রেসিডেন্ট বলেন, ছেলেরা সারারাত জার্নি করেছে। স্বাভাবিকভাবেই ক্লান্ত তারা। মানসিকভাবে অনেক ভেঙে পড়েছে। আমরা তাদের বলেছি, এখন বাসায় যাও। সব চিন্তা ঝেড়ে মাথা ঠাণ্ডা করে নিজেদের মতো করে সময় কাটাও। সবকিছু স্বাভাবিক হলে আমাদের সঙ্গে এসে যোগাযোগ কইরো।

গেল শুক্রবার ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের আল নূর মসজিদে ন্যাক্কারজনক সশস্ত্র হামলায় অন্তত ৪১ জন নিহত হন। আরও বহু মানুষ আহত হন। বর্বর সেই হামলার শিকার হতে পারতেন টাইগাররা। তারা কিছুক্ষণ আগেই জুমার নামাজ পড়তে গেলে ঘটতে পারত কল্পনাতীত কিছু। আল্লাহর অশেষ কৃপায় ভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান তামিম-মিরাজরা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের নিউজিল্যান্ড সফর-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×