‘বুড়ো’দের দলে ফেরার ইঙ্গিত দিলেন রাজ্জাক

  স্পোর্টস রিপোর্টার ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:০০ | অনলাইন সংস্করণ

আব্দুর রাজ্জাক

আব্দুর রাজ্জাকের বয়স প্রায় চল্লিশ। যে কারণে অনেকেই ধরে নিয়েছেন তার পক্ষে জাতীয় দলকে দেয়ার মতো আর কিছু নেই। তবে ঘরোয়া ক্রিকেটে অসাধারণ খেলে যাওয়া রাজ্জাককে আরও একটি সুযোগ দিল বাংলাদেশ দল। আর সেই সুযোগের শতভাগ কাজে লাগিয়েছেন তিনি।

শ্রীলংকার বিপক্ষে চলমান ঢাকা টেস্টের প্রথম দিনে ১৬ ওভারে ৬৩ রানে ৪ উইকেট শিকার করেছেন রাজ্জাক। তার ঘুর্ণি বলে বিভ্রান্ত হয়ে প্রথম ইনিংসে ২২২ রানে অলআউট শ্রীলংকা। চার বছর পর জাতীয় দলে ফিরে বৃহস্পতিবার নিজের টেস্ট ক্যারিয়ার সেরা বোলিং করেছেন রাজ।

জাতীয় দলে খেলা এমন অনেক ক্রিকেটার আছেন যারা ফেরার আশাই ছেড়ে দিয়েছেন। তাদের জন্য রাজ্জাকের এই ফেরা দৃষ্টান্ত হয়ে থাকবে জানিয়ে বাঁহাতি এই স্পিনার বলেন, অবশ্যই আমি এটা মনে করি। এখনকার সময়ে ক্রিকেটের যে অবস্থা, তারপরও আমাকে দলে নেয়া হয়েছে, এর জন্য বোর্ডকে ধন্যবাদ। এটাতেই প্রমাণ হয় কারও সময় শেষ হয়ে যাচ্ছে না কখনও। সুযোগ থাকে।

দীর্ঘদিন পর সংবাদ সম্মেলনে আসতে পারার অনুভূতি নিয়ে দেশের অন্যতম সেরা এই স্পিনার বলেন, প্রত্যেকটা খেলোয়াড়ের জন্য জাতীয় দলে আসাটা গুরুত্বপূর্ণ। এর অনুভূতি ভাষায় প্রকাশ করা যায় না। ভিতরে ভিতরে অনুভব করা যায়। অবশ্যই ভালো। অনেক ইতিবাচক দিক থাকে।

চার বছর জাতীয় দল থেকে বঞ্চিত ছিলেন, এই ফেরাটা তার জবাব কিনা। এমন প্রশ্নের জবাবে প্রথম শ্রেনির ক্রিকেটে প্রথম বাংলাদেশি হিসেবে ৫০০ উইকেট শিকার করা এই ক্রিকেটার বলেন, আমি আসলে জবাব হিসেবে দেখছি না। যখন যেখানে খেলার সুযোগ পেয়েছি, চেষ্টা করেছি ভালো করার। ভালো হলে খুশি হই। খারাপ হলে আমি চেষ্টা করি সমস্যা খুঁজে বের করার। পারফর্ম্যান্সকে আসলে জবাব হিসেবে বলা ঠিক হবে না।

দীর্ঘদিন পর জাতীয় দলে ঢুকলেও ড্রেসিংরুমে তেমন কোন পরিবর্তন দেখছেন না রাজ্জাক।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.