ঢাকা টেস্ট পাঁচ দিন স্থায়ী হবে তো?

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:৩৭ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

বল মাঠে গড়ানোর আগেই উইকেট নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হয়েছে। ঢাকা টেস্ট শুরু হওয়ার সঙ্গে সঙ্গে সেই আলোচনা আরো জোরালো হয়েছে। চট্টগ্রামে যেখানে পাঁচ দিনের উইকেট পড়েছে ২৪টি সেখানে ঢাকা টেস্টের প্রথম দিনেই উইকেট পড়ল ১৪টি।

যে কারণে প্রশ্ন ওঠা স্বাভাবিক, ঢাকা টেস্ট কত দিন স্থায়ী হবে? এমন প্রশ্নের জবাবে জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার আব্দুর রাজ্জাক বলছেন, পাঁচ দিন আগেই শেষ হবে। তবে রেজাল্ট হবে। সেই রেজাল্ট কাদের পক্ষে যাবে তা হলফ করে বলা মুশফিল। এটুকু বলা যায়, প্রথম দিনের খেলা শেষে এগিয়ে রয়েছে শ্রীলংকা। আপাতত ঢাকা টেস্ট লংকানদের দিকেই ঝুঁকে আছে। 

ঢাকা টেস্টের প্রথম দিনের শ্রীলংকাকে ২২২ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ। কিন্তু ব্যাটিংয়ে নেমে ৫৬ রান তুলতে নিজেরা ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় টাইগাররা। প্রথম দিনের খেলা শেষে রাজ্জাক বলেন, টেস্টে পিছিয়ে থেকেও অনেক সময় এগিয়ে যাওয়ার সুযাগ থাকে। আমার কাছে মনে হয় আজ আমাদের দুইটা উইকেট বেশি পড়েছে। এটা রিকভার করা সম্ভব।

উইকেট কেমন দেখলেন জানতে চাইলে রাজ্জাক বলেন, আজকের দিনে যতটুকু খেলা হয়েছে তাতে আমার কাছে খুব বেশি আনপ্লেয়েবল উইকেট মনে হয়নি। আমার কাছে উইকেটটাকে স্পোর্টিং মনে হয়েছে।