শেহজাদের ব্যাটে পিএসএলের প্রথম শিরোপা গ্ল্যাডিয়েটর্সের

  স্পোর্টস ডেস্ক ১৮ মার্চ ২০১৯, ২০:২৫ | অনলাইন সংস্করণ

পাকিস্তান সুপার লিগ
পিএসএলের প্রথম শিরোপা জয়ে উচ্ছ্বসিত কোয়োটা গ্ল্যাডিয়েটর্সের ক্রিকেটাররা। ছবি: সংগৃহীত

মোহাম্মদ হাসনাইনের দুর্দান্ত বোলিং এবং আহমেদ শেহজাদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ভর করে প্রথম শিরোপার স্বাদ পেল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে পেশোয়ার জালমিকে ৮ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করে কোয়েটা।

রোববার মধ্যরাতে করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন সরফরাজ আহমেদ। প্রথমে ব্যাটিংয়ে নেমে হাসনাইনের গতির মুখে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পেশোয়ার।

কামরান আকমল, ইমাম উল-হক, কায়রন পোলার্ড, ড্যারেন স্যামির মতো তারকা ক্রিকেটাররা একে একে বিদায় নেয়ায় শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৩৮ রানে গুটিয়ে যায় পেশোয়ারের দলটি। সর্বোচ্চ ৩৮ রান করেন উমর আমিন। কোয়েটার হয়ে ৩০ রানে ৩ উইকেট শিকার করেন হাসনাইন। এছাড়া ২ উইকেট নেন ড্যারেন ব্রাভো।

শিরোপা জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারান অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার শেন ওয়াটসন। তার বিদায়ের পর দায়িত্বশীল ব্যাটিং করেন অন্য ওপেনার শেহজাদ। পাকিস্তান ক্রিকেট দলের এই তারকা ওপেনার হাসান আলীকে সঙ্গে নিয়ে ৪৭ রানের জুটি গড়েন।

২৫ রান করে হাসান আলী ফিরে গেলে চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা রাইলো রুশোকে সঙ্গে নিয়ে ১৩ বল আগেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন শেহজাদ। দলের জয়ে ৫১ বলে ছয়টি চার ও একটি ছক্কায় অপরাজিত ৫৮ রান করেন শেহজাদ। ৩২ বলে পাঁচটি বাউন্ডারিতে ৩৯ রান করেন দক্ষিণ আফ্রিকান তারকা ক্রিকেটার রাইলো রুশো।

সংক্ষিপ্ত স্কোর

পেশোয়ার: ২০ ওভারে ১৩৮/৮ (উমর ৩৮, আকমল ২১, শোয়েব ২০, স্যামি ১৮; হাসান ৩/৩০, ব্রাভো ২/২৪)।

কোয়েটা: ১৭.৫ ওভারে ১৩৯/২ (শেহজাদ ৫৮,*, রুশো ৩৯*, হাসান ২৫)।

ফল: কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ৮ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: হাসনাইন (কোয়েটা গ্ল্যাডিয়েটর্স)।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×