ক্রিকেটের জন্য কোনো দেশই নিরাপদ নয়: পিসিবি

  স্পোর্টস ডেস্ক ১৮ মার্চ ২০১৯, ২১:৩১ | অনলাইন সংস্করণ

তামিম
নিউজিল্যান্ড সফরে খুব কাছ থেকেই দেখেছেন সন্ত্রাসী হামলা। সৌভাগ্যক্রমে বেঁচে যাওয়া তামিমের চোখই বলে দিচ্ছে তিনি কতোটা আতঙ্কিত। ছবি: সংগৃহীত

২০০৯ সালে পাকিস্তান সফরে যাওয়া শ্রীলংকা ক্রিকেট দলের গাড়িবহরে সন্ত্রাসীরা হামলা চালায়। তারপর থেকেই পাকিস্তান সফরে যেতে সাহস পাচ্ছে না ক্রিকেটখেলুড়ে কোনো দেশ। তাদের দাবি পাকিস্তানে ক্রিকেট খেলার জন্য অনিরাপদ।

গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে জুমার নামাজ আদায় করতে গিয়ে অল্পের জন্য সন্ত্রাসী হামলা থেকে প্রাণে বাঁচেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সেই ঘটনায় অন্তত অর্ধশতক মুসল্লি নিহত হন।

ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদের সন্ত্রাসী হামলার প্রসঙ্গে টেনে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি বলেন, আমাদের দেশে হামলার পর সবাই বলছে পাকিস্তানে ক্রিকেট খেলার জন্য অনিরাপদ। কিন্তু আমরা বারবার বলেছি, বোঝাতে চেষ্টা করেছি পাকিস্তান ক্রিকেটের জন্য স্বর্গ। নিরাপদ ভেন্যু। যেটা ঘটেছে তা অনাকাঙ্ক্ষিত।

পিসিবি চেয়ারম্যান আরও বলেন, সন্ত্রাস শুধু পাকিস্তানের একার সমস্যা নয়। এই সমস্যা পুরো ক্রিকেট বিশ্বের। তবে সন্ত্রাসীদের কাছে মাথা নত করে ক্রিকেট বন্ধ করে দেয়া ঠিক হবে না। তাহলে সন্ত্রাসীদেরই বিজয় হবে। বরং নিরাপত্তা ইস্যুতে গুরুত্ব দিয়ে ক্রিকেট চালিয়ে নিতে হবে।

রোববার পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ফাইনাল শেষে এসব কথা বলেন এহসান মানি। পিএসএল ফাইনালে পেশোয়ার জালমিকে ৮ উইকেটে পরাজিত করে প্রথমবার শিরোপা জয়ের স্বাদ পায় কোয়োটা গ্ল্যাডিয়েটর্স।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×