‘টেস্টেও বিশ্বের যেকোনো দলকে হারানোর ক্ষমতা রাখে আফগানিস্তান’

  স্পোর্টস ডেস্ক ১৯ মার্চ ২০১৯, ১০:৪৩ | অনলাইন সংস্করণ

আফগান,

ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিমধ্যে নিজেদের শক্তিমত্তার পরিচয় দিয়েছে আফগানিস্তান। টেস্টেও দিল আফগানরা। সোমবার আয়ারল্যান্ডকে হারিয়ে ঐতিহাসিক প্রথম টেস্ট জয়ের স্বাদ পেয়েছেন তারা।

পরপরই হুঙ্কার ছুড়েছেন দলটির সিনিয়র ও অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ নবী। তার মতে, বিশ্বের যেকোনো দলকেই টেস্টে হারানোর ক্ষমতা রাখে আফগানিস্তান!

নবী বলেন, এটা আফগানিস্তানের জন্য ঐতিহাসিক দিন। বিশেষ করে যেসব ছেলে শূন্য থেকে দেশের ক্রিকেটকে টেস্ট পর্যন্ত নিয়ে এসেছে তাদের জন্য। আমরা দুটি টেস্ট খেলেছি। এর মধ্যে একটি জিতেছি। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত।

নিজেদের ইতিহাসে অভিষেক টেস্টে ভারতের কাছে হেরে যায় আফগানরা। আর দ্বিতীয় টেস্টেই জয় পেল তারা। এ কীর্তি আছে কেবল ইংল্যান্ড ও পাকিস্তানের।

তিনি মনে করেন, আর কিছু জায়গায় পরিবর্তন করলেই বিশ্বের টেস্ট খেলুড়ে যেকোনো দলকে দলকে হারাতে পারবে আফগানিস্তান।

৩৪ বছর বয়সী অভিজ্ঞ অলরাউন্ডার বলেন, আমাদের বোলিং আক্রমণভাগ বেশ ধারালো। এর পাশাপাশি ব্যাটিংয়ে আরেকটু উন্নতি করতে পারলে যেকোনো দলকেই হারাতে পারব। এ টেস্ট জয় ভবিষ্যতে অন্যান্য দলের সঙ্গে খেলার সুযোগ করে দেবে।

নবীর হুঙ্কার, আমরা জিততে থাকলে বাকি দলগুলো তাদের মাটিতে খেলার আমন্ত্রণ জানাবে। তবে মাথায় রাখতে হবে, কেউই দুর্বল নয়। তারা ভাবতে পারে আফগানিস্তান দুর্বল। হ্যাঁ, কিছুটা ঘাটতি আছে, তবে এতটা নয় যে, লড়াই করতে পারব না।

তিনি বলেন, আমাদের বিশ্বসেরা স্পিনার আছে। পেসাররাও ভালো করছে। ব্যাটিংয়ে মনোযোগ দিয়ে বোর্ডে ভালো পুঁজি এনে দিতে পারলে বিশ্বের যেকোনো দলকে হারাতে পারব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×