অচিরেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে!

  স্পোর্টস ডেস্ক ১৯ মার্চ ২০১৯, ১৭:৫৭ | অনলাইন সংস্করণ

পাকিস্তানি ক্রিকেট ভক্ত
পাকিস্তানের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট প্রত্যাবর্তনের আহ্বান ভক্তদের। ছবি: সংগৃহীত

পিএসএলের সফল আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট প্রত্যাবর্তনে বেশ অগ্রসর হলো পাকিস্তান। এমনটিই মনে করছেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা ডেভিড রিচার্ডসন।

রিসার্ডসন বলেন, পিএসএল খেলার জন্য বিদেশি ক্রিকেটারদের পাকিস্তানে নিয়ে ভালো কাজই করেছে পিসিবি। তারকা ক্রিকেটাররা পাকিস্তানের মাঠে খেলে নিরাপত্তা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছে। এতে করে বিদেশি দলগুলো পাকিস্তান সফরে যেতে আগ্রহী হবে।

রিচার্ডসন আরও বলেন, আমার জানা মতে অস্ট্রেলিয়া থেকে কিছু নিরাপত্তা কর্মকর্তা এবং বিভিন্ন দেশের মানুষ পিএসএল দেখেতে পাকিস্তান সফর করেছে। তাদের প্রত্যেকের কাছেই মনে হয়েছে পাকিস্তান ক্রিকেটের জন্য নিরাপদ।

আগে মানুষের উপলব্দি ছিল পাকিস্তান অনিরাদ। কিন্তু পাকিস্তানের মাঠে পিএসএল আয়োজনের মধ্য দিয়ে সেই ধারণা এখন অনেকটাই কেটে গেছে। এমনটিই মনে করেন আইসিসির সিইও।

রোববার ফাইনালের মধ্য দিয়ে শেষ হয় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) এবারের আসর। টুর্নামেন্টের বেশ কিছু ম্যাচ অনুষ্ঠিত হয়েছে পাকিস্তানের মাঠে। শুরুতে বিদেশি খেলোয়াড়রা পাকিস্তান যেতে রাজি না হলেও শেষ পর্যন্ত অনেকেই সম্মত হন এবং পাকিস্তানের মাঠে খেলেন।

পিএসএলের ফাইনাল শেষে অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার শেন ওয়াটসন বলেছেন, পাকিস্তান ক্রিকেটের জন্য নিরাপদ। এখানের আবহাওয়া-পরিবেশ অসাধারণ। এখানে কোটি কোটি ক্রিকেট ভক্ত রয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া এবং বাংলাদেশ এবং শ্রীলংকা ক্রিকেট বোর্ডের সঙ্গেও সফরে যাওয়ার ব্যাপারে আলোচনা করে যাচ্ছে পাকিস্তান। পিসিবির বিশ্বাস অচিরেই পাকিস্তান সফরে যেতে আগ্রহী হবে বিদেশি দলগুলো। ২০২২ সালে পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের।

প্রসঙ্গত, ২০০৯ সালে পাকিস্তান সফরে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয় শ্রীলংকা ক্রিকেট দল। তারপর থেকেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ। তবে পিএসএলের সফল আয়োজনের ফলে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট প্রত্যাবর্তনের আশা জাগিয়েছে পিসিবি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×