আমরা আফগানরা কোনো দলকে ভয় করি না: রশিদ

  স্পোর্টস ডেস্ক ১৯ মার্চ ২০১৯, ২৩:২২ | অনলাইন সংস্করণ

রশিদ খান

ক্রিকেটে আফগানিস্তানের উন্নতি চোখে পড়ার মতো। টেস্ট মর্যাদা পাওয়ার পর দ্বিতীয় ম্যাচেই জয়ের স্বাদ পেল যুদ্ধবিদ্ধস্ত আফগানরা। আয়ারল্যান্ডকে হারিয়ে প্রথম টেস্ট জয়ে উচ্ছ্বসীত আফগানিস্তান ক্রিকেট দলে। আসন্ন বিশ্বকাপেও ডরভয়হীন ক্রিকেট খেলতে চায় তারা। এমনটিই বলছেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান।

মঙ্গলবার এক সাক্ষাৎকারে এই লেগ স্পিনার বলেন, গত এশিয়া কাপে আমরা দেখিয়েছি, যে কোনো দলকে আমরা হারাতে পারি। এখন শুধু নিজেদের সামর্থ্যরে ওপর আস্থা রাখতে হবে। বিশ্বাস রাখতে হবে নিজেদের দক্ষতায়। বিশ্বকাপে এভাবেই খেলা উচিত আমাদের। তাহলেই আসবে সাফল্য। আমরা কাউকে ভয় করি না।

আফগানিস্তানের ক্রিকেটের উপযুক্ত মাঠ নেই বললেই চলে। যে কারণে ভারতের দেরাদুনকে নিজেদের হোম ভেন্যু বানিয়ে বিশ্বকাপের জন্য প্রস্তুত হচ্ছে আফগানরা।

রশিদ বলেন, ভালো মাঠসহ কোনো সুযোগ-সুবিধাই আমাদের ছিল না। তারপরও আমরা নিজেদের খেলাটা উপভোগ করতাম। কী নেই তা নিয়ে মাথা না ঘামিয়ে শুধু নিজেদের খেলার দিকেই মনোযোগ থাকত আমাদের। এখন আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট জয় আমাদের প্রথম শ্রেণীর ক্রিকেটারদের আরও অনুপ্রাণিত করবে। দেশের মানুষ এবার টি-টোয়েন্টি ও ওয়ানডের বদলে টেস্ট ক্রিকেটকে ভালোবাসতে শুরু করবে।

ওয়ানডেতে দ্রুততম ৪৪ ম্যাচে ১০০ উইকেট শিকারের রেকর্ড গড়া রশিদ খান আরও বলেন, আমি কখনও চাপ নেই না। উইকেট পাই বা না পাই সব সময়ই নিজের বোলিং উপভোগ করি। ফলের কথা না ভেবে পরিশ্রম করি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×