হাসনাইনের আবির্ভাব নিঃসন্দেহে বিশেষ কিছু: ব্রাভো

  স্পোর্টস ডেস্ক ২০ মার্চ ২০১৯, ১৫:১২ | অনলাইন সংস্করণ

হাসনাইন,

এবারের পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চমক মোহাম্মদ হাসনাইন। গতির ঝড় তুলে নজর কেড়েছেন তিনি। পাশাপাশি সর্পিল সুইং, ভয়ংকর বাউন্সার, স্লো ডেলিভেরি ও ইয়র্কার মারতেও সিদ্ধহস্ত ১৮ বছরের বোলিং বিস্ময়। তার বোলিংয়ে মুগ্ধ ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো।

পিএসএলের চতুর্থ আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেছেন হাসনাইন। দলকে চ্যাম্পিয়ন করতে নেপথ্য নায়কের ভূমিকা পালন করেছেন তিনি। পেশোয়ার জালমির বিপক্ষে ফাইনালে অসাধারণ বোলিং করেছেন এ তরুণ পেসার। ৪ ওভারে ৩০ রানের বিনিময়ে মূল্যবান ৩ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা।

শুধু শিরোপা নির্ধারণী ম্যাচে নয়, গোটা টুর্নামেন্টেই খুব কাছ থেকে পাকিস্তানের নতুন গতিতারকার বোলিং দেখেছেন ব্রাভো। কারণ একই দলের হয়ে একসঙ্গে খেলেছেন। এককথায় হাসনাইনের বোলিংয়ে অভিভূত তিনি।

নিখুঁত লাইন-লেন্থে বোলিং করতে পারদর্শী হাসনাইন। বলের গতিতেও বৈচিত্র্য আনতে পারেন। বলা হচ্ছে, যেকোনো উইকেটে নিজের সামর্থ্য দেখাতে সক্ষম হবেন অমিত সম্ভাবনা ও প্রতিশ্রুতিশীল এ গতিদানব।

ব্রাভো বলেন, কচি হাড়ে এমন গতিতে কাউকে বল করতে দেখাটা বিস্ময়কর বটে। পাকিস্তান ভালো বোলারের স্বর্গভূমি। ইতিমধ্যে বিশ্ব ক্রিকেটকে অসংখ্য সেরা বোলার উপহার দিয়েছে দেশটি। এমন আরেকজনের আবির্ভাব দেশটির ক্রিকেটের জন্য নিঃসন্দেহে বিশেষ কিছু। হাসনাইন অল্প বয়সী ও দ্রুতগতির। মিড অফ ও মিড অন থেকে তার বোলিং দেখা খুবই উপভোগে বিষয়। আমি তার সঙ্গে মজার কিছু সময় সময় কাটিয়েছি। ভালো লেগেছে।

এবারের পিএসএলে ৭ ম্যাচ খেলে ১২ উইকেট নিয়েছেন হাসনাইন। দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে পাকিস্তান স্কোয়াডে জায়গা পেয়েছেন। নিয়মিত ঘণ্টায় গতি তুলতে পারেন ১৫০ কিলোমিটারের ওপরে ও এর আশেপাশে।

পিএসএল নিয়ে ব্রাভো বলেন, পাকিস্তানের উঠতি ক্রিকেটারদের জন্যই এ টুর্নামেন্ট। এটা দারুণ ব্যাপার, এবারের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক পাক ঘরোয়া টি-টোয়েন্টি আসরে অসংখ্য প্রতিভাবান খেলোয়াড় দেখা গেছে। সর্বোপরি, কোয়েটা হাসনাইনকে সুযোগ দিয়েছে। প্রাপ্ত সুযোগ দু’হাতের মুঠোবন্দি করেছে ও।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×