ভেনেজুয়েলার বিপক্ষেই আর্জেন্টিনার হয়ে নামছেন মেসি

প্রকাশ : ২১ মার্চ ২০১৯, ১২:০৪ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

এখন চলছে ক্লাব ফুটবলে বিরতি। ফলে জাতীয় দলের হয়ে সতীর্থদের সঙ্গে মাঠ মাতানোর সুযোগ পাচ্ছেন খেলোয়াড়েরা। সেই সুযোগটা লুফে নিচ্ছেন লিওনেল মেসি। ভেনেজুয়েলার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলবেন তিনি।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে ফ্রান্সের বিপক্ষে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। সেই থেকে জাতীয় দলে দেখা যায়নি তাকে। অবশেষে আকাশি নীল-সাদা জার্সিতে দেখা যাবে ছোট ম্যাজিসিয়ানকে।

চলতি মাসের শেষদিকে দুটি প্রীতি ম্যাচের জন্য মেসিকে নিয়ে আগেই ৩১ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি। এর প্রথম ম্যাচে আসছে শুক্রবার সন্ধ্যায় অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানোতে ভেনেজুয়েলার বিপক্ষে খেলবেন আলবিসেলেস্তেরা। এর ৪ দিন পর মরক্কোর মাঠে স্বাগতিকদের বিপক্ষে নামবেন তারা।

তবে শুধু ভেনেজুয়েলার বিপক্ষেই খেলবেন মেসি। সেই উদ্দেশ্যে দলের সঙ্গে মাদ্রিদে রয়েছেন তিনি। আর্জেন্টাইন সতীর্থদের সঙ্গে অনুশীলন করছেন। এ ম্যাচটি খেলেই নিজ আবাসে ফিরবেন পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। মরক্কোয় খেলতে যাবেন না। ভ্রমণ ক্লান্তি ও চাপের কারণে সেটিতে না খেলার কথা জানিয়েছেন ফুটবলের রেকর্ডবয়।

মেসিকে আর্জেন্টিনা দলে ফেরানোর নেপথ্য কারণ কোপা আমেরিকা। আগামী জুন-জুলাইয়ে ব্রাজিলে বসবে কোপা আমেরিকার ২০১৯ আসর। চিরপ্রতিদ্বন্দ্বীদের ঘর শিরোপা আনতে মরিয়া দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।