স্মিথ-ওয়ার্নারকে জায়গা ছেড়ে দিচ্ছেন ফিঞ্চ

  স্পোর্টস ডেস্ক ২২ মার্চ ২০১৯, ০৯:৫৪ | অনলাইন সংস্করণ

ফিঞ্চ,

বল টেম্পারিং কেলেংকারিতে নিষিদ্ধ দুই ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞার মেয়াদ অন্তিমলগ্নে। শিগগির অস্ট্রেলিয়া দলে ফিরছেন তারা। দুই তারকা প্রত্যাবর্তন করলে অজি একাদশে হেরফের ঘটবে-এটাই স্বাভাবিক। ব্যাটিং পজিশনেও রদবদল ঘটতে পারে।

সীমিত ওভারের বর্তমান অধিনায়ক অ্যারন ফিঞ্চের পরিবর্তন অনেকটাই নিশ্চিত। এখন ওপেন করেন তিনি। স্মিথ-ওয়ার্নার ফিরলে নিজের জায়গা ছেড়ে দিতে হবে তাকে। ওপেন করবেন ওয়ার্নার আর ওয়ানডাউনে নামবেন স্মিথ। ফলে ব্যাট করতে হতে পারে চার, পাঁচ বা ছয়ে। হুট করে একজন ব্যাটসম্যানের নতুন কোনো পজিশনে খাপ খাইয়ে নেয়া বেশ কষ্টকর।

তবে আপত্তি নেই ফিঞ্চের। স্মিথ ও ওয়ার্নার ফিরলে এটুকু ত্যাগ স্বীকার করতে রাজি তিনি। দলের প্রয়োজনে নিজের জায়গা ছেড়ে দিতে প্রস্তুত। এ হার্ডহিটার বলেন, যদি আমাকে ছয় নম্বর পজিশনে ব্যাট করতে হয়, আমি স্বাচ্ছন্দ্যে সেটি করতে সম্মত আছি। যদি টপঅর্ডারের তিন বা চার নম্বর পজিশনেও হয় তাও আমার কোনো সমস্যা নেই। সব কিছুই আপনাকে দলের জন্য করতে হবে।

তবে সেক্ষেত্রে তার ওপর দল, ভক্ত, সমর্থক ও সতীর্থদের বিশ্বাস ও আস্থা চাইলেন ফিঞ্চ। যে আস্থার প্রতিদান অতীতে দিয়েছেন তিনি। তার দাবি, যদি কেউ মনে করেন, পাঁচে নামলে আমি সেঞ্চুরি পাব না কিংবা ভালো করার সুযোগ পাব না; তাহলে আমিও সেরাটা দিতে পারব না।

স্মিথ ও ওয়ার্নার নিষিদ্ধ হওয়ার পর টালমাটাল হয়ে পড়ে অস্ট্রেলিয়ার ক্রিকেট। দল পার করছিল দুঃসময়। সেই খারাপ সময় পেছনে ফেলে সুসময় এনে দিয়েছেন ফিঞ্চ। অনন্য নেতৃত্বে ও ব্যাট হাতে দুর্দান্ত পারফরম করে দলকে একটি জায়গায় দাঁড় করিয়েছেন। আত্মবিশ্বাস ও স্বস্তি নিয়েই ইংল্যান্ডে যাবেন বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

দল নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে ফিঞ্চ বলেন, আমি দল নিয়ে খুবই খুশি। অতীতে আমরা দর্শনীয় কিছু করে দেখিয়েছি। সেটা আবার খুঁজে বের করতে হবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×