অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল পাকিস্তান

  স্পোর্টস ডেস্ক ২৩ মার্চ ২০১৯, ০১:২০ | অনলাইন সংস্করণ

জয়ের নায়ক ফিঞ্চকে ঘিরে উল্লাস। ছবি: সংগৃহীত
জয়ের নায়ক ফিঞ্চকে ঘিরে উল্লাস। ছবি: সংগৃহীত

শারজায় অনুষ্ঠিত প্রথম ওয়ানডে ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হেরে গেছে পাকিস্তান। শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের শারজা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম খেলায় টস জিতে আগে ব্যাটিং করে ৫ উইকেটে ২৮০ রান সংগ্রহ করে পাকিস্তান।

২৮১ রানের টার্গেটে খেলতে নেমে ৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্টিভ ওয়াহর উত্তরসূরীরা।

দলের পক্ষে সর্বোচ্চ ১১৬ রান করে ওপেনার অ্যারন ফিঞ্চ। তার ইনিংসটি ছিল ৮টি চার ও ৪টি ছক্কায় সাজানো। এছাড়াও শন মার্শ ৯১ রানে অপরাজিত ছিলেন। তবে আগের তিন ম্যাচে দুর্দান্ত খেলা উসমান খাজা এদিন মাত্র ২৪ রান করে ফাহিম আশরাফের বলে দলীয় ৬৩ রানে বিদায় নেন।

তবে ফিঞ্চ ও মার্শের অনবদ্য ব্যাটিংয়ে ৮ উইকেটে জয় নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় অসিরা।

এর আগে হারিস সোহেলের অনবদ্য সেঞ্চুরিতে ৫ উইকেটে পাকিস্তান সংগ্রহ করে ২৮০ রান। দলের হয়ে সর্বোচ্চ ১০১ রান করে অপরাজিত থাকেন হারিস। তার ইনিংসটি ৬টি চার ও একটি ছক্কায় সাজানো।

এদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হয় ওপেনার শান মাসুদের। তার সঙ্গে উদ্বোধনীতে ৩৭ রানের জুটি গড়ে আউট হন ইমাম-উল-হক (১৭)।

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা হারিস সোহেলের সঙ্গে ফের ৪৩ রানের জুটি গড়েন শান মাসুদ। ৬২ বলে পাঁচটি চারের সাহায্যে ৪০ রান করে ফেরেন মাসুদ।

দুই বছর পর দলে ফেরা উমর আকমলের সঙ্গে তৃতীয় উইকেটে ৯৮ রানের জুটি গড়েন হারিস সোহেল। দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া আকমল ফিফটির কাছাকাছি গিয়ে বিভ্রান্ত হন। অ্যারন ফিঞ্চের হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৫০ বলে তিনটি ছক্কায় ৪৮ রান আকমল।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি অধিনায়ক শোয়েব মালিক। ৭ বলে ১১ রান করতেই ম্যাক্সওয়েলের বলে বোল্ড হয়ে ফেরেন মালিক।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে একাই লড়াই চালিয়ে যান হারিস সোহেল। পঞ্চম উইকেট জুটিতে ফাহিম আশরাফের সঙ্গে গড়েন ৫৭ রানের জুটি। ২৬ বলে ২৮ রান করে আউট হন ফাহিম।

ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব শুরু করেন ইমাদ ওয়াসিম। মাত্র ১৩ বল খেলে চারটি চার ও একটি ছক্কায় ২৮ রান করেন ইমাদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×