ভারতীয় ক্রিকেট বোর্ডের সমালোচনায় স্মিথ

  স্পোর্টস ডেস্ক ২৩ মার্চ ২০১৯, ১৪:৪০ | অনলাইন সংস্করণ

স্মিথ,

বল টেম্পারিং কেলেংকারিতে গেল বছর স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নারকে আন্তর্জাতিক ক্রিকেটে ১২ মাস নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বেঁকে বসে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও (বিসিসিআই)। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) গেল আসরে দুই অজি তারকাকে খেলতে দেয়নি বিশ্বের প্রভাবশালী বোর্ড।

এতে চরম হতাশ স্মিথ। সেই হতাশা থেকে বিসিসিআইয়ের সমালোচনা করতেও পিছপা হলেন না তিনি।

গেল বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে তখনকার অধিনায়ক স্মিথ ও সহ-অধিনায়ক ওয়ার্নারকে ১ বছর এবং ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাস নিষিদ্ধ করে অস্ট্রেলীয় বোর্ড। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যানক্রফটের নির্বাসনের মেয়াদ শেষ হয়েছে। স্মিথ-ওয়ার্নারে নিষেধাজ্ঞা শেষ হবে আগামী ২৮ মার্চ। জাতীয় দলে ফেরার অপেক্ষায় দুই তারকা। খেলবেন আইপিএলের এবারের আসরেও।

শনিবার দিন যেয়ে রাতে পর্দা উঠছে আইপিএলের দ্বাদশ আসরের। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। পরের দিনই খেলা আছে ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদের। আর আগামী ২৫ মার্চ মাঠে নামবে স্মিথের দল রাজস্থান রয়্যালস।

গেল শুক্রবার ছিল রাজস্থানের জার্সি উন্মোচন অনুষ্ঠান। তাতে আইপিএলে খেলার জন্য মুখিয়ে আছেন বলে জানান স্মিথ। পাশাপাশি বিসিসিআইয়ের প্রতি ক্ষোভও ঝাড়েন। গেল মৌসুমে তাদের (স্মিথ ও ওয়ার্নার) খেলতে না দেয়ার জন্য ভারতীয় বোর্ডের সমালোচনা করেন তিনি। সেবার দুইজনের মোট ১.৯ মিলিয়ন ডলারের চুক্তি ছিল রাজস্থান ও হায়দরাবাদের সঙ্গে।

স্টিভ স্মিথ বলেন, আশা করছি; এবার সব ম্যাচই খেলতে পারব। তবে গেলবার কেন আইপিএলে খেলতে পারিনি, এর উত্তর একমাত্র ভারতীয় ক্রিকেট বোর্ডই দিতে পারবে। সর্বোপরি, আমি ব্যক্তিগতভাবে এতে খেলার জন্য মুখিয়ে আছি।

নিষিদ্ধ থাকাকালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে খেলতে এসেছিলেন স্মিথ-ওয়ার্নার। দুজনই কনুইয়ের ইনজুরি নিয়ে দেশে ফিরে যান। পরে ছুরি-কাঁচির নিচে যেতে হয় তাদের। সফল অস্ত্রোপচার শেষে ছিলেন পুনর্বাসন প্রক্রিয়ায়। এখন সম্পূর্ণ সুস্থ হয়ে আইপিএলের জন্য প্রস্তুত তারা।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×