২০২০ সালে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ!

  স্পোর্টস ডেস্ক ২৩ মার্চ ২০১৯, ১৫:১৬ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

আইসিসির ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি) অনুযায়ী, ২০২০ সালে নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাওয়ার কথা আছে বাংলাদেশের। সেই সফরে স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা টাইগারদের।

এফটিপিতে আগামী বছরের অক্টোবরে নিউজিল্যান্ড সফরের সূচি নির্ধারিত হয়েছে বাংলাদেশের। তবে ক্রাইস্টচার্চ হামলার পর অনিশ্চয়তার মুখে পড়েছে তামিম-মুশফিকদের সেই সফর। কিন্তু নাছোড়বান্দা নিউজিল্যান্ড ক্রীড়ামন্ত্রী গ্র্যান্ট রবার্টসন। লাল সবুজ জার্সিধারীদের সেখানে সফরের আমন্ত্রণ জানিয়েছেন তিনি। তার বিশ্বাস, সন্ত্রাসী হামলায় নষ্ট হবে না বাংলাদেশ-নিউজিল্যান্ড দীর্ঘ দিনের সম্পর্ক।

রবার্টসন বলেন, আমি আশা করছি, সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সব ঠিক হয়ে যাবে। বাংলাদেশ ক্রিকেটার ও সমর্থকরা নিউজিল্যান্ডে আসতে নিরাপদ অনুভব করবে। আমার বিশ্বাস, তারা জানে তাদের সাদরে গ্রহণ করে হবে। একজনের সহিংসতা ও ঘৃণায় বাংলাদেশ-নিউজিল্যান্ড ক্রিকেটের দীর্ঘ দিনের বন্ধুত্ব নষ্ট হতে পারে না।

গেল ১৫ মার্চ ক্রাইস্টচার্চের মসজিদ আল নূরে নৃশংস সন্ত্রাসী হামলা হয়। এতে ৪১ জন নিহত ও প্রায় ২৫ জন আহত হন। তবে অল্পের জন্য বেঁচে যান বাংলাদেশ ক্রিকেটাররা। সেই মসজিদে জুমার নামাজ পড়তে গিয়েছিলেন তারা। শেষ পর্যন্ত সিরিজের এক টেস্ট বাকি থাকতেই নিরাপদে দেশে ফেরেন টাইগাররা।

এমন ঘটনা সহজে ভুলতে পারবেন না তামিম-মুশফিকরা। বেশ ভালোভাবে তা আঁচ করতে পারছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে বাংলাদেশ দলের নিরাপদে দেশে ফেরা মন থেকে চেয়েছিল তারা।

নিউজিল্যান্ড ক্রিকেটের পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উইলিয়ামসন বলেন,এটা ভুলে যাওয়া অত সহজ নয়। কারণ, আমাদের তুলনায় ঘটনাস্থলের কাছে ছিল তারা। তবে আমরা সবসময় তাদের নিরাপদে দেশে ফেরা নিশ্চিত করতে চেয়েছি।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশের নিউজিল্যান্ড সফর-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×