আইপিএলে নতুন রেকর্ড গড়লেন রায়না

  স্পোর্টস ডেস্ক ২৩ মার্চ ২০১৯, ২৩:০৭ | অনলাইন সংস্করণ

সুরেশ রায়না
আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে সুরেশ রায়নার ব্যাটিং । ছবি: টুইটার থেকে নেয়া

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নতুন রেকর্ডের অংশিদার হয়েছেন ভারতের তারকা ব্যাটসম্যান সুরেশ রায়না। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ব্যাট করতে নেমে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি।

চেন্নাই সুপার কিংসের এই তারকা ক্রিকেটার ১৭৭ ম্যাচ খেলে এক সেঞ্চুরি এবং ৩৫টি ফিফটির সাহায্যে সর্বোচ্চ ৫ হাজার ৪ রান করেন।

আইপিএলের ১২তম আসরের উদ্বোধনী ম্যাচে শনিবার বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ২১ বলে তিনটি চারের সাহায্যে ১৯ রান করে আউট হন সুরেশ রায়না। এই রান করার মধ্য দিয়ে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন চেন্নাই সুপার কিংসের ওপেনার সুরেশ রায়না।

শনিবার ব্যাটিংয়ে নামার আগে রায়নার সংগ্রহ ছিল ১৭৬ ম্যাচে ৪ হাজার ৯৮৫ রান। পাঁচ হাজার রানের জন্য অপেক্ষা ছিল মাত্র ১৫ রানের। এদিন ১৯ রান করার পথে মাইলফলক স্পর্শ করেন রায়না।

আইপিএলে সেরা রান সংগ্রহকারীর দিক থেকে দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন ভারতের জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি। তিনি ১৬৪ ম্যাচে ১৫৬ ইনিংসে ৪৯৪ রান করে দ্বিতীয় অবস্থানে রয়েছেন। আইপিএলে কোহলির রয়েছে ৪টি সেঞ্চুরি ও ৩৪টি ফিফটি।

আর তৃতীয় অবস্থানে রয়েছেন রোহিত শর্মা। তিনি ১৭৩ ম্যাচে ১৬৮ ইনিংসে ৪৪৯৩ রান করেছেন। আইপিএলে ১টি সেঞ্চুরি ও ৩৪টি হাফসেঞ্চুরি করেছেন।

শনিবার ইমরান তাহির এবং হরভজন সিংহের স্পিনে বিভ্রান্ত হয়ে ৭০ রানে অলআউট রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আইপিএলের ১২তম আসরের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৭০ রানে অলআউট বেঙ্গালুরু।

চেন্নাইয়ের হয়ে ৪ ওভারে মাত্র ৯ রানে ৩ উইকেট শিকার করেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। এছাড়া ৪ ওভারে ২০ রানে ৩ উইকেট শিকার করেন হরভজন সিং।

শনিবার চেন্নাইয়ের এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট ১৭.১ ওভারে ৭০ রানেই অলআউট বেঙ্গালুরু। শেষ পর্যন্ত বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৭ উইকেটে পরাজিত করে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×