৩ রানে নেই ৫ উইকেট

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৩৮ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

অবিশ্বাস্য হলেও সত্য। মাত্র ৩ রান তুলতেই ৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ। এমন বাজে পরিস্থিতিতে আর কখনও টাইগারদের পড়তে হয়েছে কি না তা হলফ করে বলা মুশকিল। এমন বাজে রেকর্ড থাকলেও  থাকতে পারে। 

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের শুরুর সেশনে শুক্রবার এমন বাজে পরিস্থিতিতে পড়তে হয় বাংলাদেশকে। আকিলা ধনাঞ্জয়ার অফ স্পিনে কাবু বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দলের কঠিন পরিস্থিতির মুহূর্তে উইকেট কামড়ে থাকতে পারেননি তিনি। ধনাঞ্জয়ার বলে বোল্ড হওয়ার আগে করেছেন ১৭ রান।

দুই বলের ব্যবধানে ফেরেন দেশের তারকা ক্রিকেটার সাব্বির রহমান রুম্মন। ধনাঞ্জয়ের বলে মিড উইকেটের ওপর ক্যাচ তুলে লংকান অধিনায়কের তালুবন্দি হয়ে ফেরেন তিনি। লিডের লক্ষ্যে খেলতে নামা টেস্টে শূন্য রানে ফেরেন সাব্বির। 

দীর্ঘ চার বছর পর টেস্টে ফিরে প্রথম ইনিংসে ৪ উইকেট শিকার করা আব্দুর রাজ্জাক ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি। ৪ বল খেলে ধনাঞ্জজয়ের তৃতীয় শিকারে পরিণত হওয়ার আগে ১ রান করেন রাজ। রান আউটের ফাঁদে পড়েন তাইজুল ইসলাম। আর গোল্ডেন ডাক (১ বলে ০ রান) মারেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। 

এমন বাজে ব্যাটিংয়ের কারণে ২২২ রানের জবাবে ১১০ রানেই অলআউট বাংলাদেশ দল। ১১২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করছে শ্রীলংকা।