পথের কাঁটা সরালেন মিরাজ

  স্পোর্টস ডেস্ক ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:০০ | অনলাইন সংস্করণ

মিরাজ

দারুণ খেলছিলেন দিমুথ করুনারত্নে। সাবলীল ব্যাটিং করছিলেন তিনি। অবশেষে হার মানলেন। মেহেদী হাসান মিরাজের শিকার হয়ে ফিরলেন এ ওপেনার। ১০৫ বলে বিনা চার ও ছয়ে ৩২ রান করে ফেরেন করুনারত্নে। শ্রীলংকার স্কোর ৪ উইকেটে ৯২।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সতর্ক শুরু করে শ্রীলংকা। তবে তা বেশিক্ষণ অব্যাহত থাকেনি। দলীয় ১৯ রানে সফরকারী শিবিরে প্রথম থাবা মারেন রাজ্জাক। এলবিডব্লিউর ফাঁদে ফেলে তিনি ফিরে যেতে বাধ্য করেন ওপেনার কুশল মেন্ডিসকে।

মেন্ডিসের বিদায়ের পর ধনাঞ্জয়া ডি সিলভাকে নিয়ে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন দিমুথ করুনারত্নে। চোখ রাঙাতে শুরু করেছিলেন তারা। তবে দলীয় ৫৩ রানে ডি সিলভাকে (২৮) ফিরিয়ে তাদের চোখ রাঙানি থামান তাইজুল ইসলাম।

এরপর দানুষ্কা গুনাথিলাকাকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন করুনারত্নে। সবে তাদের জুটিটি জমে উঠছিল সে সময় তোপ দাগান মোস্তাফিজুর রহমান। এলবিডব্লিউর ফাঁদে ফেলে তিনি ফেরান দারুণ খেলতে থাকা দানুষ্কাকে।

এর আগে চরম ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১১০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। নাইটওয়াচম্যান হিসেবে নামা মেহেদী হাসান মিরাজ ছাড়া আর কেউই দাঁড়াতে পারেননি। টপ অর্ডার, মিডল অর্ডার, কি লোয়ার অর্ডার-সব অর্ডারের ব্যাটসম্যানরাই এসেছেন আর গেছেন। সাজঘরে ফিরতে যেন তাদের তর সইছিল না। শেষ পর্যন্ত ১১০ রানেই গুঁড়িয়ে যায় স্বাগতিকরা। ৭৮ বলে ২ চার ও ১ ছক্কায় ৩৮ রানের লড়াকু ইনিংস খেলে অপরাজিত থাকেন মিরাজ।

বাংলাদেশকে গুঁড়িয়ে দিতে সামন থেকে নেতৃত্ব দেন আকিলা। নিজের দুই ওভারের মধ্যে ৩ উইকেট তুলে নিয়ে সিংহের মতোই গর্জন ছুড়েন তিনি। সমান সংখ্যক উইকেট নিয়ে এ যাত্রায় শামিল হন সুরঙ্গা লাকমল। ২ উইকেট নিয়ে তাদের সঙ্গী হন দিলরুয়ান পেরেরা।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×