ক্রাইস্টচার্চে নিহতদের শ্রদ্ধার ব্যানার খুলে ফেললেন অস্ট্রেলীয়রা

  স্পোর্টস ডেস্ক ২৫ মার্চ ২০১৯, ১৫:৫৪ | অনলাইন সংস্করণ

ক্রাইস্টচার্চ,

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলায় পাঁচ বাংলাদেশিসহ ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় অর্ধশতাধিক। তবে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটাররা।

গেল ১৫ মার্চ শহরের মসজিদ আল নূর ও লিনউড মসজিদে নারকীয় হামলা চালান অস্ট্রেলীয় শেতাঙ্গ সন্ত্রাসী ব্রেনটন টেরেন্ট। বিশ্বব্যাপী এ নিয়ে বইছে নিন্দার ঝড়। নৃশংস হামলার সমালোচনায় মুখর গোটা বিশ্বের আপামর জনসাধারণ। সবাই জানাচ্ছেন হতাহতদের প্রতি শ্রদ্ধা ও সহমর্মিতা।

তবে এ নিয়ে হয়েছে অন্যরকম অভিজ্ঞতা। দুর্ধর্ষ হামলায় ভুক্তভোগীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) একটি রাগবি ম্যাচে ব্যানার টাঙিয়েছিলেন নিউজিল্যান্ডের দল ক্রুসেডারসের সমর্থকরা। অস্ট্রেলিয়া দল ওয়ারাতাহাসের বিপক্ষে ম্যাচে গ্যালারিতে টাঙানো দুই ব্যানারে লেখা ছিল-ক্রাইস্টচার্চ স্ট্রং #লাভওভারহেইট এবং কিয়া কাহা ক্রাইস্টচার্চ।

এতে বেঁকে বসেন মাঠের নিরাপত্তাকর্মীরা। দ্রুত ব্যানার সরিয়ে ফেলার নির্দেশ দেন তারা। পরে সোশ্যাল মিডিয়া টুইটারে প্রতিবাদ জানিয়েছেন ক্রসেডার সমর্থকরা। টুইটবার্তায় তারা লিখেছেন, এইমাত্র ব্যানার খুলে ফেলার নির্দেশ দিলেন এসসিজি নিরাপত্তাকর্মীরা। ক্রাইস্টচার্চ হামলায় হতাহত ব্যক্তিদের প্রতি শ্রদ্ধা জানাতে তা টাঙানো হয়েছিল। কখনও খেলার চেয়ে কিছু ব্যাপার বড় হয়ে ওঠে। এটা সেরকমই কিছু ছিল। তোমরা ভুল করলে।

তবে অন্য ব্যাখ্যা দাঁড় করিয়েছে এসসিজি কর্তৃপক্ষ। নিজেদের ওয়েবসাইটে তারা জানিয়েছে, লেখা কিংবা ছবি সম্বলিত যেকোনো ব্যানার সিডনি ক্রিকেট ও স্পোর্টস ট্রাস্ট আক্রমণাত্মক ও বৈষম্যমূলক বলে মনে করে।

অবশ্য মাঠে উপস্থিত সমর্থকেরা নিজেদের মতো করেই শ্রদ্ধা জানিয়েছে হতাহতদের। হাত ধরে পাশাপাশি হেঁটেছেন ক্রুসেডারস ও ওয়ারাতাহাস সমর্থকেরা। গোলাকার বৃত্ত বানিয়ে নীরবতাও পালন করেন।

ঘটনাপ্রবাহ : নিউজিল্যান্ডে মসজিদে এলোপাতাড়ি গুলি

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×