সময় হলেই ক্রিকেটকে বিদায় বলব: যুবরাজ

  স্পোর্টস ডেস্ক ২৫ মার্চ ২০১৯, ১৮:৪৫ | অনলাইন সংস্করণ

যুবরাজ সিং
৩৫ বলে ৫৩ রানের ইনিংস খেলে সাজঘরে ফিরছেন যুবরাজ সিং। অবশ্য তার দল মুম্বাই হেরে যায় ৩৭ রানে। ছবি: সংগৃহীত

মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা অলরাউন্ডার যুবরাজ সিং বলেন, আমি আসলে ক্রিকেট খেলাটা পছন্দ করি। তাই ক্রিকেট খেলছি। আমার কাছে যখন মনে হবে ক্রিকেটকে আমার আর কিছুই দেয়ার নেই তখন আমি নিজ থেকেই বিদায় বলে দেব।

সবশেষ আইপিএলে প্রত্যাশিত ব্যাটিং করতে পারেননি যুবরাজ সিং। যে কারণে এবারের আইপিএলের নিলামে তাকে নিতে কোনো দলই আগ্রহ দেখায়নি। শেষ পর্যন্ত অবিক্রীত থাকায় যুবরাজকে দলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স।

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই মনে করছেন ৩৭ বছর বয়সী যুবরাজের আর কিছুই দেয়ার নেই। এবারের আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে রোববার দিল্লি ক্যাপিটালের বিপক্ষে ৩৫ বলে ৫৩ রানের ইনিংস খেলেন যুবরাজ। যদিও তার দল শেষ পর্যন্ত ৩৭ রানে হেরে যায়। যুবরাজের একার লড়াই মুম্বাইয়ের পরাজয় এড়াতে পারেনি।

এদিন খেলা শেষে সংবাদ সম্মেলনে যুবরাজ বলেন, হয়তো আমি গত আইপিএলে প্রত্যাশিত পারফর্ম করতে পারিনি, যে কারণে আমার অবসর নিয়ে কথা হচ্ছে। তবে আমি ওসব চিন্তা করছি না। আমার বিশ্বাস আমি আমার সেরাটা উজাড় করে দিতে পারব।

রোববার দিল্লি ক্যাপিটালের বিপক্ষে ২১৪ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের কারণে শেষ পর্যন্ত ৩৭ রানে হেরে যায় মুম্বাই ইন্ডিয়ান্স। দলের ব্যাটিং বিপর্যয়ের দিনে একাই লড়াই করেন যুবরাজ সিং। তার একার লড়াইয়ে পরাজয় এড়াতে পারেনি রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৫৩ রান করেন যুবরাজ।

প্রসঙ্গত. ভারতের বিশ্বকাপ জয়ে অনন্য অবদান রয়েছে যুবরাজ সিংহের। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ছয় বলে ছয়টি ছক্কা হাঁকিয়ে বিশ্বরেকর্ড গড়েন যুবরাজ সিং।

ভারতের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ৪০২ ম্যাচ খেলে ব্যাট হাতে ১৭টি সেঞ্চুরির সাহায্যে ১১ হাজার ৭৭৮ রান করেন যুবরাজ। পাশাপাশি বল হাতে শিকার করেন ১৪৮টি উইকেট।

ভারতের অসংখ্য ম্যাচে জয়ে অবদান রাখা ৩৭ বছর বয়সী যুবরাজের ক্যারিয়ারের শেষ দেখছেন ক্রিকেট বিশ্লেষকরা। তবে যুবরাজ নিজে বলছেন ক্রিকেটকে এখনও তার অনেক কিছুই দেয়ার আছে। যখন মনে হবে বিদায় নেয়া উচিত তখন নিজ থেকেই বিদায় বলে দেব।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×