অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠায় ফিঞ্চের এমন খুনে ব্যাটিং!

  স্পোর্টস ডেস্ক ২৫ মার্চ ২০১৯, ২৩:১০ | অনলাইন সংস্করণ

অ্যারন ফিঞ্চ
অ্যারন ফিঞ্চ

রোববার শারজায় সিরিজের দ্বিতীয় ম্যাচটি ছিল ওয়ানডেতে দু’দলের শততম দ্বৈরথ। ১৩তম ওয়ানডে শতকে উপলক্ষটা অস্ট্রেলিয়ার জন্য স্মরণীয় করে রাখলেন ফিঞ্চ। খেললেন ১৪৩ বলে অপরাজিত ১৫৩ রানের ক্যারিয়ারসেরা ইনিংস।

আগের ম্যাচে শারজার কঠিন উইকেটে ২৮১ রানের লক্ষ্য অনায়াসে তাড়া করেছিল অস্ট্রেলিয়া। ফিঞ্চের ব্যাট থেকে আসে ১১৬ রান। বিফলে যায় পাকিস্তানের হারিস সোহেলের প্রথম ওয়ানডে শতক। দ্বিতীয় ম্যাচেও একই গল্প।

এবার মোহাম্মদ রিজওয়ানের প্রথম সেঞ্চুরিতে (১১৫) সাত উইকেটে ২৮৪ রান তোলে পাকিস্তান। কিন্তু ফিঞ্চের সঙ্গে এবারও পেরে উঠলেন না শোয়েব মালিক।

উসমান খাজাকে (৮৮) নিয়ে উদ্বোধনী জুটিতে ২০৯ রান তোলেন ফিঞ্চ। ২৮৫ রানের লক্ষ্য ১৩ বল বাকি থাকতেই ছুঁয়ে ফেলে অস্ট্রেলিয়া।

গতবছর টানা দুটি ওয়ানডে জিততে পারেনি যে দল, বিশ্বকাপে তাদের ফেভারিটের কাতারে রাখা কঠিন। কিন্তু দলটার নাম যদি হয় অস্ট্রেলিয়া, বাজি ধরার ঝুঁকি নেয়াই যায়। রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন বলে কথা। বিশ্বকাপ এলেই বদলে যায় অস্ট্রেলিয়া।

দুঃস্বপ্নের মতো একটা বছর কাটানোর পর বিশ্বকাপের বছরে আবারও ভয়ঙ্কর হয়ে উঠেছে তারা। ঘরের মাঠে ভারতের কাছে ধরাশায়ী হওয়ার পর শ্রীলংকাকে হোয়াইটওয়াশ করে ঘুরে দাঁড়ানোর শুরু অস্ট্রেলিয়ার। এরপর তারা ভারতে টি ২০ সিরিজে ধবলধোলাই করেছে স্বাগতিকদের।

ওয়ানডে সিরিজে প্রথম দুই ম্যাচ হারার পর ঘুরে দাঁড়িয়ে সিরিজ জিতেছে ৩-২-এ। ভারত জয়ের পর এবার পাকিস্তান। উড়ছে অস্ট্রেলিয়ার জয়কেতন। সংযুক্ত আরব আমিরাতে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে পাকিস্তানকে অনায়াসে হারিয়ে বিশ্বকাপের আগে সব প্রতিপক্ষকে বার্তা পাঠাল অ্যারন ফিঞ্চের দল।

তার অধিনায়কত্ব নিয়ে ওঠা প্রশ্নের গলাটিপে নিজেকে ছাড়িয়ে যাওয়ার প্রতিযোগিতায় যেন মেতেছেন অ্যারন ফিঞ্চ। তাতে পুড়ছে পাকিস্তান। টানা দুই ম্যাচে সেঞ্চুরি করলেন অস্ট্রেলিয়া অধিনায়ক। দুই ম্যাচেই পাকিস্তানকে আট উইকেটে হারাল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×