মিরাজের কণ্ঠে জয়ের স্বপ্ন

  স্পোর্টস রিপোর্টার ০৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:১৯ | অনলাইন সংস্করণ

মেহেদি হাসান মিরাজ-লিটন কুমার দাস

মিরপুরের উইকেট এখনও গড়ায় যায়নি, ব্যাটসম্যানদের ব্যাটিং করা সম্ভব। তবে অন্য উইকেটের তুলনায় বাড়তি মনোযোগী হতে হবে। ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে এমনটিই বলছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

প্রথম ইনিংসে শ্রীলংকার করা ২২২ রানের জবাবে ১১০ রানে অলআউট বাংলাদেশ। ১১২ রানে এগিয়ে থেকে শুক্রবার দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২০০ রান নিয়ে দিনের খেলা শেষ করে শ্রীলংকা। বাংলাদেশ থেকে এখনও ৩১২ রানে এগিয়ে সফরকারীরা।

শনিবার আবারও ব্যাট করে কত রানের লিড দেবে লংকানরা তা এখনও বলা মুশকিল। এ উইকেটের আচরণ দেখে মনে হয়েছে, টেস্টের চতুর্থ ইনিংসে তিনশ রানের বেশি চেজ করে জয় পাওয়া অনেকটা কঠিন।

এ ব্যাপারে জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ বলেন, ম্যাচে তো সবকিছুই হতে পারে। আমাদের প্রথম লক্ষ্য সকালে দ্রুত উইকেট তুলে নেওয়ার। তারপর আমাদের লক্ষ্য থাকবে ওরা যে রান করুক না, সেটা চেজ করার।

এক প্রশ্নের জবাবে মিরাজ বলেন, ‘নরমাল উইকেটের চেয়ে এই উইকেটে ফোকাস বেশি দিয়ে খেলতে হয়। এই উইকেটে মনোযোগ একটু এদিক সেদিক হলে বাঁচার কোন চান্স থাকে না। কিন্তু নরমাল উইকেটে অনেক সময় ভুল করেও বেঁচে যাওয়া যায়। আমাদের ব্যাটসম্যানরা পূর্ণ মনোযোগ ধরে রেখে খেলতে পারলে ভালো কিছু আশা করা সম্ভব। উইকেট নিয়ে যদি বলেন, উইকেটে এখনো খেলার অনুপোযুক্ত হয়নি। এখনো কোন বল অনেক নিচু হয়নি। তবে উইকেটে টার্ন আছে। ব্যাটসম্যানদের জন্য কঠিন হয়নি। স্বাভাবিক খেলা খেলতে পারলেই ব্যাটসম্যানরা সফল হবে।’

টেস্টের চতুর্থ ইনিংসে এমনিতেই ব্যাটিং করা কঠিন। তারপর যদি তিনশ রানের বেশি তাড়া করতে হয় তাহলে সেটা কঠিনের চেয়েও কঠিন। তবে এই অলরাউন্ডার বলছেন, আমাদের ব্যাটসম্যানদের আত্মবিশ্বাস আছে। মুমিনুল, তামিম, মুশফিক ভাইরা যারাই আছে, সবার মধ্যে আত্মবিশ্বাস আছে।

প্রথম ইনিংসে ১১০ রানে অলআউট হয়ে যাওয়াকে স্রেফ দুর্ঘটনা বলছেন মিরাজ, প্রথম ইনিংসে এমনটা হতেই পারে। এটা আসলে দুর্ঘটনা বলবো।

চতুর্থ ইনিংসে বড় রান চেজ করার বিষয়ে প্রশ্নের জবাবে টেস্টের তরুণ এ অলরাউন্ডার বলেন, শ্রীলঙ্কার মাটিতে গিয়ে আমরা ২০০ রানে একটা টেস্ট জিতেছিলাম। এখন আমাদের এখানে খেলা হচ্ছে আমার মনে হয় ৩০০ প্লাস রান করে জিততে পারব। এটাই আমাদের আত্মবিশ্বাস যোগাচ্ছে।

ঘটনাপ্রবাহ : বাংলাদেশ শ্রীলংকা টেস্ট ঢাকা ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.