মামলায় হেরে গেলেন রোনাল্ডো, এখন কী হবে?

  স্পোর্টস ডেস্ক ০৫ এপ্রিল ২০১৯, ১১:৫২:৩০ | অনলাইন সংস্করণ

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কর ফাঁকির মামলাটি ঝুলছিল। অবশেষে রায় দিলেন আদালত। তাতে হেরে গেছেন জুভেন্টাস ফরোয়ার্ড। সঙ্গত কারণে মহাবিপদে পড়তে পারেন সিআর সেভেন।

বরাবরই ফুটবলের গোমর ফাঁস করতে ওস্তাদ বিখ্যাত সংবাদমাধ্যম ফুটবল লিকস। এর সহায়তা নিয়ে ২০১৬ সালে রোনাল্ডো ও মরিনহোর ‘মহা’ ট্যাক্স ফাঁকির খবর প্রকাশ করে ডের স্পেইগেল।

জার্মান সংবাদমাধ্যমটি জানায়, নিজ নামের স্বত্ব ব্যবহার করে সুইজারল্যান্ড ও ব্রিটিশ ভার্জিন আইল্যান্ডসে অখ্যাত প্রতিষ্ঠানে প্রচুর অর্থ ঢালেন রোনাল্ডো। এ তথ্য সংগ্রহে ফুটবল লিকসের সঙ্গে একযোগে কাজ করেন ইউরোপের ৬০ খ্যাতনামা সাংবাদিক।

মামলায় জিতে ফুরফুরে মেজাজে ডের স্পেইগেল। সামনে রোনাল্ডো নিয়ে আরও খবর ছাপতে পারে ম্যাগাজিনটি। সঙ্গত কারণে ফের ঝামেলায় পড়তে পারেন পর্তুগিজ যুবরাজ।

ডের স্পেইগেলের প্রতিবেদন অনুযায়ী, ‘বিবাদীর আবেদন জমা রাখতে’ আদেশ দিয়েছেন হ্যামবুর্গ আদালত। ইতিমধ্যে মামলা তুলে নিয়েছে আইনি সংস্থা শার্টজ বার্গম্যান। এটি আবার স্প্যানিশ সংস্থা সান ফেরেরোর সঙ্গে একজোট হয়ে কাজ করে।

গেল জানুয়ারিতে স্পেনে ফৌজদারি মামলার পরিপ্রেক্ষিতে জেল এড়িয়ে যান রোনাল্ডো। তবে এবার মনে হয় রেহাই পাচ্ছেন না তিনি। বিশাল অঙ্কের জরিমানাসহ জেলে যেতে হতে পারে তাকে। কারণ তার ট্যাক্স ফাঁকির গুরুত্বপূর্ণ সব তথ্যই উঠে এসেছে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত